[৫৮৪] বিডি চাইল্ড ট্যালেন্ট ‘শিশু প্রতিভা অন্বেষণ পুরস্কার’

S M Ashraful Azom
0

: বাংলাদেশে প্রথম শিশুদের প্রতিভা সবার মাঝে তুলে ধরতে, সেরা শিশুদের নিয়ে; বিডি চাইল্ড ট্যালেন্ট ‘শিশু প্রতিভা অন্বেষণ পুরস্কার’এর আয়োজন করেছেন।

বিডি চাইল্ড ট্যালেন্ট ‘শিশু প্রতিভা অন্বেষণ পুরস্কার’



সারা বাংলাদেশ থেকে সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তি ও উপস্থাপনা, সুবিধাবঞ্চিত শিশু, চিত্রাঙ্কনসহ ১০জন সেরা শিশু শিল্পীকে এই পুরস্কার দেওয়া হবে।


বিডি চাইল্ড ট্যালেন্টের প্রতিষ্ঠাতা পরিচালক বলেন, ‘বাংলাদেশে শিশুদের নিয়ে অসংখ্য প্রতিযোগিতার আয়োজন করা হয়।এই প্রতিযোগিতা বেশির ভাগই সংগীত, নৃত্য, অভিনয় ও চিত্রাঙ্কনের উপর হয়ে থাকে।


বাংলাদেশে জাতীয় চলচিত্র পুরস্কার সহ বিভিন্ন টিভি চ্যানেল গুলো যে পুরস্কার দেয়। সেখানে শুধু সেরা শিশু অভিনয় শিল্পীকেই পুরস্কার দেওয়া হয়।সংগীত, নৃত্য, আবৃত্তি ও উপস্থাপনার যারা পারদর্শী তাদের কি দোষ?


একারনে আমরা বাংলাদেশের শিশুদের নিয়ে এই আয়োজনটি করেছি, এবং এই আয়োজনটি আমরা প্রতিবছর করার চেষ্টা করবো’


বিডি চাইল্ড ট্যালেন্ট সমাজের বিভিন্ন স্তরের মেধাবী ও অবহেলিত শিশুদের প্রতিভা সবার মাঝে তুলে ধরা’র লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ২০২০ সালের ৩০ আগস্ট ‌‘আমরা শিশু, আমরা আলো’ থিম যাত্রা শুরু করেন।


সংগীত, আবৃত্তি, অভিনয়, চিত্রাঙ্কন, নৃত্য, ইসলামীক সংগীত ৬টি ক্যাটাগরিতে ‘দেখাও তোমার প্রতিভা’ শিরোনামে অনলাইন প্রতিযোগিতার আয়োজন করে বিডি চাইল্ড ট্যালেন্ট। প্রায় ১০ হাজার শিশু অংশগ্রহণ করে। বাংলাদেশের জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শিশুদের পাশপাশি ভারত, দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিশ্বের কয়েকটি দেশের শিশু এতে অংশগ্রহণ করে।এই প্রতিযোগিতায় ৩০ জন বিজয়ী হয়। বিজয়ীদের একই দিন পুরস্কার দেওয়া হবে।


অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ ২১ জুলাই ২০২৩


আবেদনের লিঙ্ক- https://forms.gle/33e9oQor6CZ7hiM99 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top