[৯৪৪] বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো চিকিৎসাবিজ্ঞানে গুরুত্বপূর্ণ অবদান রাখা মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়ে দক্ষতা ও মান নিশ্চিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত



বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের চতুর্থ তলায় ক্লাসরুমে সোমবার অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 


সভাপতিত্ব করেন মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন ও ল্যাবরেটরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবতোষ পাল। 


গুরুত্বপূর্ণ ওই কর্মশালায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, অধ্যাপক ডা. তারেক আরাফাত, চীফ মেডিক্যাল টেকনোলজিস্ট ওমর ফারুক প্রমুখ। 


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, দক্ষতা বৃদ্ধি ও মান নিশ্চিতকরণের জন্য প্রশিক্ষণের বিকল্প নাই। অনেক হাসপাতালের দামি যন্ত্রপাতি বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারদের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে, সেদিকে দৃষ্টি হবে। 


উপাচার্য তাঁর বক্তব্যে মেডিক্যাল টেকনোলজিস্টদের উন্নয়নে প্রয়োজনীয় পদোন্নতির ব্যবস্থা, উচ্চতর শিক্ষা বিষয়ক কোর্স চালু করা, বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথ উদ্যোগে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।  


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top