[১১৯০] স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে স্টেকহোল্ডারদের গোলটেবিল

S M Ashraful Azom
0

: স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে ব্যবসা-প্রতিষ্ঠান সহযোগিতা জোরদার করার জন্য আজ বুধবার ঢাকা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির উদ্যোগে বহু-স্টেকহোল্ডারদের গোলটেবিল অনুষ্ঠিত হয়েছে।

স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে স্টেকহোল্ডারদের গোলটেবিল



এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, ডিসিসিআই সভাপতি ব্যারিস্টার সামীর সাত্তার।


সভায় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে বেসরকারি খাতের ভূমিকা মুখ্য। তারা বলেন, সরকারি-বেসরকারি অংশীদারিত্বে কাজ করে আমরা এই রূপকল্প বাস্তবায়ন করতে পারব।


সভায় বক্তারা আরও বলেন, স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) ভূমিকা অপরিসীম। তারা বলেন, আইসিটি ব্যবহার করে আমরা আমাদের ব্যবসা-প্রতিষ্ঠানগুলিকে আরও দক্ষ ও পরিবেশবান্ধব করে তুলতে পারি।


সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানান। তারা বলেন, সরকারের অবশ্যই ব্যবসা-প্রতিষ্ঠানগুলিকে সহায়তা করতে হবে। তারা বলেন, সরকারের অবশ্যই ব্যবসা-প্রতিষ্ঠানগুলিকে প্রযুক্তিগত সহায়তা, অর্থনৈতিক সহায়তা এবং অবকাঠামোগত সহায়তা দিতে হবে।


সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে ব্যবসা-প্রতিষ্ঠানগুলির প্রতি আহ্বান জানান। তারা বলেন, ব্যবসা-প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই সরকারের সাথে সহযোগিতা করতে হবে। তারা বলেন, ব্যবসা-প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই নতুন প্রযুক্তি গ্রহণ করতে হবে এবং পরিবেশবান্ধব হতে হবে।


সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান। তারা বলেন, আমরা সবাই একসাথে কাজ করলেই আমরা এই রূপকল্প বাস্তবায়ন করতে পারব। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top