[১৮৫৫] আংগো গেদা দাড়ায়ছে, ভোট দেওয়ান নাগবো

S M Ashraful Azom
0

 : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলা নিয়ে কুড়িগ্রাম-৪ আসনে নির্বাচনী হাওয়া ছড়িয়ে পড়ছে হাটে বাজারে ও গ্রামে। আলোচনার ঝড় উঠেছে নৌকা প্রতীকের। 

আংগো গেদা দাড়ায়ছে, ভোট দেওয়ান নাগবো



ভোটারদের মাঝে প্রার্থীদের আচার-আচরণ নিয়েও চলছে নানান কথা। মাঝে মাঝে তাদের মধেও সৃষ্টি হচ্ছে তর্ক-বিতর্ক।  চায়ের দোকানে বসেও টিভিতে প্রচারিত টকশো মনোযোগ সহকারে দেখছেন ভোটাররা। অনেকেই মনে করছেন আওয়ামীলীগের সভাপতি ও জননেত্রী শেখ হাসিনা পছন্দ করে তরুন যুবক এ্যাড. বিপ্লব হাসান পলাশকে নৌকা প্রতীক দিয়েছেন। এ আসনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সহ আওয়ামীলীগের একাধীক সিনিয়র নেতা মনোনয়নপত্র দাখিল করলেও তাদের আবেদন যাচাই-বাচাই ও তদন্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলাশের মনোনয়ন চূড়ান্ত করেছেন। ফলে পলাশকে নিয়ে একটা চমক সৃষ্টি হয়েছে এ আসনে। আংগো গেদা দাড়ায়ছে ভোট দেওয়ান নাগবো এই শ্লোগান নিয়ে নৌকার পক্ষে দলে দলে ভোট চাইছেন মহিলারা। পলিথিন ব্যাগে পান-সুপারী, চুন,  জর্দা ও নৌকা প্রতীকের লিফলেট নিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন চরাঞ্চলের গ্রামে গ্রামে যাচ্ছেন তারা। মহিলা ভোটারের ব্যাপক সাড়া পাচ্ছেন নৌকা প্রতীক।

ভোটাররা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে সৎযোগ্য একজন প্রার্থী দিয়েছেন। বিপ্লব হাসান পলাশকে মনোনয়ন দেওয়ায় এলাকার মানুষ অনেক খুশি হয়েছেন। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর সম্মান রক্ষার্থে নৌকা প্রতীকে ভোট দিয়ে এ আসনটি উপহার দেওয়া। এছাড়াও উন্নয়ন করতে হলে নৌকার বিকল্প নেই। এ লক্ষে আওয়ামীলীগের অঙ্গ-সংগঠন, সমর্থক, বন্ধু-বান্ধব ও আত্মীয় স্বজনরা নৌকার পক্ষে ভোট চেয়ে প্রচারে নেমেছেন মাঠে। ভোটারের হাতে লিফলেট দিয়ে নৌকা প্রতীকে ভোট চাইছেন এবং কোন ভয়ভীতি না করে ভোট কেন্দ্রে যাওয়ারও পরামর্শ দেওয়া হচ্ছে। ইতোমধ্যে, বিভিন্ন জেলার সরকারি-বেসরকারি কলেজের শিক্ষার্থীরা নৌকার পক্ষে প্রচারণার জন্য এ অঞ্চলে এসেছে। তারা তাদের আত্মীয়ের বভড়িবাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। সেই সাথে গ্রামের তরুন যুবক, মধ্যবয়সী ও মুরুবীগণও নৌকার জন্য ভোট চাইছেন। বিপ্লব হাসান পলাশের ডাকে এলাকা ভিত্তিক উঠান বৈঠকে শতশত ভোটার ও সমর্থক অংশ গ্রহণ করছেন। ফলে নৌকার গণজোয়ার উঠেছে। আগামী ৭ জানুয়ারী নির্বাচনে বিপুল পরিমাণ ভোট পেয়ে নৌকা বিজয়ী লাভ করবে বলে কর্মী,সমর্থক ও এলাকাবাসি আশাবাদী। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top