[১৮০২] বিএনপির অসহযোগ আন্দোলনের ডাক ব্যর্থ করবে জনগণ

S M Ashraful Azom
0

: আজ থেকে সর্বাত্মক আন্দোলন শুরু। পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে। জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে সরকারকে অসহযোগিতা করতে প্রশাসনসহ সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির অসহযোগ আন্দোলনের ডাক ব্যর্থ করবে জনগণ



বিএনপির এই অসহযোগ আন্দোলনের লক্ষ্য সরকারকে অসহযোগিতা করা এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করা। কিন্তু বিএনপির এই আন্দোলন জনস্বার্থে শঙ্কা সৃষ্টি করেছে।


এর কারণ হল, বিএনপির আগের হরতাল-অবরোধের মতো এই অসহযোগ আন্দোলনও ব্যর্থ হতে পারে। কারণ, জনগণ হরতাল-অবরোধ মেনে নেয়নি বরং স্বতঃস্ফূর্তভাবে প্রত্যাখ্যান করেছে।


বিএনপির এই আন্দোলনের ফলে জনজীবন ব্যাহত হতে পারে। স্কুল-কলেজ, অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যেতে পারে। এতে জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হবে।


বিএনপি নেতৃত্বশুন্য ও জনবিচ্ছিন্ন একটি দল। তাই তাদের অসহযোগ আন্দোলন সফল হওয়ার সম্ভাবনা কম। তবে এই আন্দোলনের ফলে দেশে অস্থিরতা সৃষ্টি হতে পারে।


বিএনপির এই আন্দোলনের বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকদের মতামত হল, এই আন্দোলন জনগণকে আরো বেশি বিরক্ত করবে। বিএনপির এই আন্দোলনকে জনগণ প্রত্যাখ্যান করবে।


বিএনপির অসহযোগ আন্দোলনের উদ্দেশ্য এবং লক্ষ্য সম্পর্কে বিশ্লেষকরা বলছেন, বিএনপির এই আন্দোলন আসলে একটি রাজনৈতিক প্রপাগান্ডা। বিএনপি সরকারের বিরুদ্ধে জনমত গঠন করতে চায়। কিন্তু এই আন্দোলনের ফলে জনগণ আরো বেশি বিরক্ত হবে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top