উল্লাপাড়ায় ঐতিহ্যবাহী পৌষ মেলায় লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী পৌষ মেলায় লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত হয়েছে।

উল্লাপাড়ায় ঐতিহ্যবাহী পৌষ মেলায় লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত



সোমবার রাতে উল্লাপাড়া জাতীয় ঈদগাহ মাঠ সংলগ্ন উত্তরপাশে ফসলের জমিতে যুব সমাজ এ মেলার আয়োজন করে। মেলার প্রধান আকর্ষন ছিল বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা। এ খেলা উদ্বোধন করেন উল্লাপাড়ার সুযোগ্য পৌর মেয়র তরুণ প্রজন্মের অহংকার এস এম নজরুল ইসলাম।


আয়োজক কমিটির প্রধান আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এস এম তোফায়েল ইসলাম বকুল জানান, মেলায় আগত শিশু ও গৃহবধুদের জন্য মিউজিক্যাল চেয়ার, বালিশ খেলা, দৌড় প্রতিযোগিতা, চোখ বেধে হাড়িভাঙ্গা, বিস্কুট দৌড়, মোরগ যুদ্ধ সহ নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়।


এছাড়াও লাঠিবাড়ি খেলার পাশাপাশি নাগরদোলা, দোলনা, হরেক রকম খেলনার দোকান, আসবাবপত্র, শিশু ও মহিলাদের জন্য বিভিন্ন ধরনের প্রসাধনীর দোকান স্থান পায় মেলাতে। মেলায় পিঠা, মিষ্টি, সাজ, মুখরোচক খাবারসহ বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন ধরনের মজাদার খাবারের দোকান বসে। গ্রামের সাধারণ মানুষের পাশাপাশি শহরের বিভিন্ন শ্রেণি পেশার শত শত নারী-পুরুষের আগমন ঘটে মেলাতে। ঘরে ঘরে পিঠাপুলির আয়োজন করে স্থানীয়রা।


এ সময় প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, কাউন্সিলর মোঃ রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগ নেতা ফারুক ফয়সাল রবি, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক এস এম তোফায়েল ইসলাম বকুল, পৌরসভার বাজার পরিদর্শক এস এম আমিরুল ইসলাম প্রমুখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top