[১৮৯০] কিশোরগঞ্জে বন্ধ থাকা কেন্দ্রে এক ঘণ্টা পর ভোটগ্রহণ শুরু

S M Ashraful Azom
0

: কিশোরগঞ্জ-৬ আসনে (ভৈরব) বন্ধ থাকা কেন্দ্রটি এক ঘণ্টা পর আবারো চালু হয়েছে। এখন ভোটগ্রহণ চলছে।

কিশোরগঞ্জে বন্ধ থাকা কেন্দ্রে এক ঘণ্টা পর ভোটগ্রহণ শুরু



রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ভোটগ্রহণ শুরু করেন নির্বাচন সংশ্লিষ্টরা।

জানা যায়, উপ‌জেলার শ্রীনগর ইউনিয়‌নের বধূনগর ভোট কেন্দ্রের বাই‌রে দুই গ্রা‌মের লোকজ‌নের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ কারণে সকাল সাড়ে ৯টার দিকে ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হ‌লে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর আবারো ভোটগ্রহণ শুরু হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আশ্রাফুল আলম সময় সংবাদকে বিষয়‌টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বর্তমানে ভোটগ্রহণ স্বাভাবিক আছে। 

কিশোরগঞ্জ-৬ (কুলিয়ারচর ও ভৈরব উপজেলা) আসনের মোট ভোটার ৩ লাখ ৯৯ হাজার ২৪২ জন। এদের মধ্যে পুরুষ ২ লাখ ৫২৮ জন ও নারী ১ লাখ ৯৩ হাজার ৭১২ জন ভোটার রয়েছেন।

এ আসনে নৌকার প্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং স্বতন্ত্র মোহাম্মদ আব্দুছ ছাত্তারসহ সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এদিকে অনিয়মের অভিযোগে নরসিংদী-৪ আসনে বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। জেলা রিটার্নিং অফিসার ড. বদিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসির তথ্যানুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি সংসদীয় আসনে ১ হাজার ৯৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসিতে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে এই নির্বাচনে ২৮টি রাজনৈতিক দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১ হাজার ৫৩৪ জন প্রার্থী। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছেন ৪৩৬ জন। রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ২৬৬ জন, জাতীয় পার্টির ২৬৫, তৃণমূল বিএনপির ১৩৫ জন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৬৬ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১২২ জন, জাতীয় পার্টির (জেপি) ১৩ জন, বিকল্পধারা বাংলাদেশের ১০ জন প্রার্থী রয়েছেন।

নির্বাচনে নারী প্রার্থী হিসেবে রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন। আর ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অন্যান্য মিলে ৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৯৯ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৪২ হাজার ২৪টি। এসব কেন্দ্রে ভোটকক্ষ ২ লাখ ৬১ হাজার ৯১২টি। সর্বশেষ প্রকাশিত তালিকা অনুযায়ী, এবারের নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার ২৮৯ জন। যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৭৪১ ও নারী ভোটারের সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ১৮ হাজার ৬৯৯ জন। এ ছাড়া সারা দেশে এবার তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৮৪৯ জন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবেন স্থানীয় ২০ হাজার ৭৭৩ জন পর্যবেক্ষক। এ ছাড়া দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক থাকছেন। এদের মধ্যে থাকছেন বিদেশি গণমাধ্যমকর্মীও। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top