রৌমারীতে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

S M Ashraful Azom
0

 : রৌমারীতে ভেকু ও জমির মালিক নিদু শেখকে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা ও দুলাল মিয়ার ড্রেজার মেশিনের ৪০ টি পাইপ ধ্বংস করা হয়েছে। 

রৌমারীতে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা



সোমবার (৫ ফেব্রæয়ারী) বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের উত্তর বাগুয়ার চর জামাইপাড়া এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদ হাসান খান। 

জানা গেছে দীর্ঘদিন থেকে উত্তর বাগুয়ার চর গ্রামের আব্দুর রহমান এর ছেলে নিদু শেখ বকশিগঞ্জ উপজেলা থেকে একটি ভেকু মেশিন চুক্তিতে ভাড়া নিয়ে নিজ ফসলি জমিতে মাটি কাটতে ছিলেন। স্থানীয়রা উপজেলা প্রশাসনকে অভিযোগের পর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদ হাসান খান ঘটনাস্থলে যান। পরে অবৈধ ভাবে ভেকু মেশিন দিয়ে ফসলি জমির মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জমির মালিক নিদু শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে অবৈধ ভাবে বিভিন্ন নদ থেকে বালু উত্তোলন করায় দুলাল মিয়ার ড্রেজার মেশিনের প্রায় ৪০ টি পাইপ ধ্বংস করা হয়েছে। অভিযোগ রয়েছে উপজেলার চরাঞ্চল এলাকায় ১৭ টি ভেকু ও ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন থেকে ফসলি জমির মাটি কেটে আসছে একটি চক্র। এই চক্রটি ভেকুর মালিকের কাছ থেকে বিভিন্ন দপ্তরের কথা বলে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান জানান, চরাঞ্চলের বিভিন্ন এলাকায় ড্রেজার ও ভেকু মেশিন দিয়ে অবৈধ ভাবে মাটি কাটছিল। খবর পেয়ে অভিযান করি এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এসময় ভেকু মালিকের ৫০ হাজার টাকা জরিমানা ও ড্রেজার মেশিনের পাইপ ধ্বংস করা হয়েছে এবং এই অভিযান অব্যাহত থাকবে।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন রৌমারী থানার সিনিয়র এসআই লিটন, এসআই রাসেল, বন্দবেড় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান বিডিআর (অব:) ও আওয়ামীলীগ নেতা আ্ই্য়ুম আলী। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top