লালপুরে আমানা ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি বিতরণ

Seba Hot News
0

সেবা ডেস্ক: না‌টোরের লালপুর উপ‌জেলায় "মানবতার প্রতি সমর্থন, সমাজের  উন্নয়ন এই শ্লোগানকে সামনে রেখে আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর উদ্যোগে মেধাবিকাশ শিক্ষাবৃত্তি প্রদান, সেলাই মেশিন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

লালপুরে আমানা ফাউ‌ন্ডেশ‌নের শিক্ষাবৃ‌ত্তি বিতরণ



শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল ৪ ঘটিকায় লালপুর উপজেলার রামকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আমানা মেধাবিকাশ শিক্ষাবৃত্তি প্রদান, সেলাই মেশিন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মো: হাসানুজ্জামান এর সভাপতিত্বে ও ডা: মো: হাসান আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ৫৮, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) ও নাটোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি । 

লালপুর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি জনাব  আফতাব হোসেন ঝুলফু, লালপুর থানার অফিসার ইনচার্জ  জনাব নাছিম আহম্মেদ, লালপুর উপজেলা আওয়ামী লীগগের সাবেক সহ-সভাপতি জনাব আনিসুর রহমান, লালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি জনাব আব্দুর রশিদ মাস্টার এবং রামকৃষ্ণপুর সর: প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক জনাব শাহাব উদ্দীন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।   

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন লালপুর উপজেলার চর অঞ্চলকে অর্থনৈতিক জোনের আওতায় এনে শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। অনেক কিশোর ও যুবক সামাজিক অপরাধে জড়িত হচ্ছে। তিনি আরো বলেন সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন দেশের উন্নয়নে কাজ করছে। সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এলাকার উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।   

সংস্থাটির চেয়ারম্যান জনাব হাসানুজ্জামান বলেন সব ধর্মে মানবসেবাকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে। এ জন্য অসহায়-দু:স্থ মানুষের কল্যাণে এগিয়ে আসা আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। মানবসেবার জন্য অনেক অর্থের প্রয়োজন হয় না, শুধু সদিচ্ছার প্রয়োজন। অসহায় মানুষের প্রতি ভালোবাসার মন নিয়ে তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বার্ষিক প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। সংস্থাটি যাকাত ও সদাকার অর্থে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সহায়তার লক্ষ্যে মেধাবিকাশ বৃত্তি কর্মসূচীর আওতায় কলেজে একাদশ শ্রেণীতে অধ্যয়রত গরীব ও মেধাবী শিক্ষার্থীকে আমানা মেধাবিকাশ শিক্ষাবৃত্তি প্রদান করে। 

স্বনির্ভর কর্মসূচীর আওতায় আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন দু:স্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান করে। 

অনুষ্ঠানে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃ›, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, শিক্ষার্থীদের অভিভাবকগণ, সমাজসেবক,  সংস্থার  নেতৃবৃন্দ এবং স্বেচ্ছাসেবক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য যে, আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন একটি অরাজনৈতি, অলাভজনক, স্বেচ্ছাসেবী সামাজিক প্রতিষ্ঠান। সংগঠনটি শিক্ষা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা সেবা, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, আত্মকর্মসংস্থান তৈরীতে সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top