জ্বর দ্রুত ভালো হতে ভুলেও খাবেন না যেসব খাবার!

Seba Hot News
0

সেবা ডেস্ক: ঋতু পরিবর্তনের কারনে অনেকেই হঠাৎ হঠাৎ সর্দিকাশি জ্বরে কাবু হচ্ছেন। এমন কঠিন পরিস্থিতিতে প্রায় মানুষেরই অবস্থা নাজেহাল!

জ্বর দ্রুত ভালো হতে ভুলেও খাবেন না যেসব খাবার!



আর তাই শরীরকে সুস্থ করে তুলতে গেলে এখন খাওয়া-দাওয়ায় রাখতে হবে বাড়তি নজর।

তো আসুন দেখে নেওয়া যাক জ্বর থেকে দ্রুত মুক্তি পেতে ভুলেও খাবেন না যেসব খাবার।

মিষ্টিজাতীয় খাবার জ্বরে ক্ষতিকর: ক্যান্ডি, পেস্ট্রি, মিষ্টি এবং সোডার মতো মিষ্টি জ্বরের মধ্যে না খাওয়াই ভালো। এমনকি সদ্য জ্বর থেকে সেরে উঠলেও এইসব খাবার সংক্রমণকে বাড়িয়ে তুলতে পারে।

দুধ-দই থেকে থাকুন দূরে: স্বাভাবিক সময়ে দুধ, দই ও বাকি দুগ্ধজাত প্রোডাক্ট দারুণ উপকারী হলেও জ্বরের সময় এর পাশেও ঘেঁষবেন না। বিশেষজ্ঞরা বলছেন, দুধ ও দই জ্বরের মধ্যে খেলে মিউকাস বাড়ে। তাই এর থেকে এ সময় দূরত্ব রাখাই ভালো।

মাংস থেকে বিরত থাকুন: মাংস খেতে কে না ভালোবাসে। কিন্তু জ্বরের মধ্যে এ রকম গুরুপাক, স্যাচুরেটেড ফ্যাটসহ মাংস খেলে হজমে গোলমাল হবে; যা শরীরকে আরো খারাপ করবে। তাই এই কদিন মাংস খাওয়া থেকে বিরত থাকুন।

সাইট্রাস ফুড: মুসম্বি লেবু, লেবু ভিটামিন সি-এর উৎস। কিন্তু অন্যসময় এটি স্বাস্থ্যের জন্য জরুরি হলেও জ্বরের সময় এগুলো খেলেই বিপত্তি। এর অ্যাসিডিক স্বাদের কারণে জ্বরের মধ্যে মুখে ঘা হতে পারে। কোনো কোনো সময় গলার সংক্রমণও বেড়ে যায়।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top