জামালপুরে অর্থ আত্মসাতকারীদের বিচার-অর্থ ফেরতের দাবীতে মানববন্ধন

Seba Hot News
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি: জামালপুরে গ্রাহকদের নিকট থেকে আড়াই হাজার কোটি টাকা আমানত আত্মসাতকারী বিভিন্ন সমবায় সমিতির প্রতারকদের বিচার ও অর্থ ফেরতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জামালপুরে অর্থ আত্মসাতকারীদের বিচার-অর্থ ফেরতের দাবীতে মানববন্ধন



শনিবার দুপুরে শহরের বকুলতলা চত্বরে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি-দুপ্রক, ময়মনসিংহ বিভাগীয় হিউম্যান রাইটস ফোরাম ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখা।

মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, মানবাধিকার কর্মী অ্যাডভোকেট ইসমত পাশা, বীর মুক্তিযোদ্ধা আলী আক্কাস, সুইড জামালপুরের সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, মাদারগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জাহিদুর রহমান উজ্জল, সমবায় সমিতির ভূক্তভোগী সদস্য মুকুল বেগম, মাকসুদা পারভীন, ফারুক, শফিকুল ইসলাম, রিপা আক্তারসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

এ সময় বক্তারা বলেন, মাদারগঞ্জ উপজেলায় আল-আকাবা, শতদল, রূপসী বাংলা, স্বদেশ, নবদ্বীপ, রংধনু, আশার আলো, পরশমনিসহ শতাধিক সমবায় সমিতি সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন নিয়ে বে-আইনিভাবে ব্যাংকিক কার্যক্রম পরিচালনা করেছে। 

এসব সমবায় সমিতির পরিচালকরা অতি মুনাফার প্রলোভন দেখিয়ে প্রায় পঞ্চাশ হাজার গ্রাহকের নিকট থেকে আড়াই হাজার কোটি টাকা আমানত সংগ্রহ করেছে। 
গ্রাহকদের আমানত নিয়ে সমিতির কর্তাব্যাক্তিরা দেশে-বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলে নিজেরা এখন গা-ঢাকা দিয়েছে। 
সারাজীবনের সঞ্চিত অর্থ ফেরত না পেয়ে সমিতির ক্ষতিগ্রস্থ গ্রাহকরা এখন নি:স্ব হয়ে গেছে, অভাব-অনটনে তারা চিকিৎসা, সন্তানদের পড়াশুনা ও স্বাভাবিক জীবন যাপন করতে পারছে না। গত এক বছর ধরে গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে গত ছয় মাস আগে সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে সমিতির লোকজন গা-ঢাকা দিয়েছে। কিন্তু প্রশাসন এই প্রতারকদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভপ্রকাশ করে গ্রাহকদের টাকা ফেরত ও সমবায় সমিতির নামে অর্থ আত্মসাতকারীদের বিচারের দাবী জানান বক্তারা। 

এছাড়াও মানববন্ধন থেকে দাবী আদায়ের লক্ষ্যে গণস্বাক্ষর, স্মারকলিপি প্রদান, রেল ও সড়কপথ অবরোধসহ ধারবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top