বাংলাদেশের পর্যটন খাতে শ্রীলঙ্কার বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Seba Hot News
0

সেবা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের পর্যটন খাতে শ্রীলঙ্কার বিনিয়োগ আহ্বান করেছেন। সোমবার সকালে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে তাঁর আবাসস্থলে সৌজন্য সাক্ষাতে আসেন, যেখানে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

বাংলাদেশের পর্যটন খাতে শ্রীলঙ্কার বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, ‘দু’দেশের মধ্যে পর্যটন খাতে বিনিয়োগের বিষয়টি নিয়ে আলোচনা হয়, বিশেষত শ্রীলঙ্কার পর্যটন খাতের অগ্রগতির কারণে তাদের বিনিয়োগ কীভাবে বাংলাদেশের পর্যটন খাতে আসতে পারে।’

তিনি আরও বলেন, ‘দু’নেতা কৃষি এবং সমুদ্রপথে জাহাজ চলাচল সম্পর্কিত পারস্পরিক সহযোগিতার বিষয়েও বিস্তারিত আলোচনা করেন।’

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, ‘বৈঠকটি মূলত সৌজন্য সাক্ষাত হলেও দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।’

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে সংকটময় মুহূর্তে আর্থিক সহযোগিতার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। শেখ হাসিনা তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান, জবাবে বিক্রমাসিংহে বলেন, তার দেশে নির্বাচন সামনে থাকায় এই মুহূর্তে সফর সম্ভব নয় তবে ভবিষ্যতে সফরের আকাঙ্খা আছে।

পররাষ্ট্র সচিব (সিনিয়র) মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top