শেরপুর জেলার খবর

Nuruzzaman Khan

শেরপুরে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন 

20161128_112547
এম সুরুজ্জামান, শেরপুর প্রতিনিধি: মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবীতে শেরপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৮ নভেম্বর সোমবার বেলা ১১টায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন শেরপুর জেলার আয়োজনে শহরের নিউমার্কেট মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শেরপুর প্রেসক্লাব, জেলা রক্তদান সমাজ কল্যাণ সংস্থা, রোটারী ক্লাবসহ বিভিন্ন সংগঠনের সদস্য ও সাধারন মানুষ অংশ নেয়। এ সময় বক্তারা মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধে বিশ্ব মানবাধিকার সংস্থা জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।


রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে নালিতাবাড়ীতে মানববন্ধন ।।

nalitabari-human-chain-pic-1
সামপ্রতিক দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর হামলা ও মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধের দাবীতে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৮ নভেম্বর সোমবার বিকেলে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) আয়োজনে শহরের শহীদ মিনার মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, শেরপুর জেলা সিপিবির সভাপতি আবুল মনসুর, উপজেলা সিপিবির সভাপতি মাহফুজুর রহমান, সাধরণ সম্পাদক জাহিদুল ইসলাম, জাসদের সভাপতি আল মোহাম্মদ শাজাহান প্রমুখ। এ সময় বক্তারা সামপ্রতিক দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলা বিচার দাবি করেন। মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধে বিশ্ব মানবাধিকার সংস্থা, জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

শেরপুরের ঝিনাইগাতীতে বিজয় দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ।।

prostuti-sava


 শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতি সভা ২৮ নভেম্বর সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির আঃ মান্নান, উপজেলা শিক্ষা অফিসার আবু বকর সিদ্দিক, কৃষি অফিসার কোরবান আলী, এস আই সারোয়ার হোসেন, জাসদ’র সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক একেএম ছামেদুল হক, আ’লী নেতা মো. মজিবর রহমান প্রমুখ। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

এ সভায় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মচারী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

 

শ্রীবরদীতে ঢেউটিন ও অর্থ বিতরণ ।।

sreebordi-news-h-28-11-2016
শেরপুরের শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া চৌরাস্তা বাজারের আবেদা সুপার মার্কেট অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৫ জন দোকান মালিকদের মাঝে ২৮ নভেম্বর সোমবার উপজেলা প্রশাসন চত্বরে ঢেউটিন ও গৃহবাবদ অর্থ বিতরণ করা হয়েছে।
দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ত্রান তহবিলের বরাদ্দকৃত অর্থায়নে ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ত্রান শাখার ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের মাঝে প্রত্যেককে ২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢেউটিন ও চেক বিতরণ করেন প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক চাঁন এমপি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসান, জেলা আ’লীগের সাবেক সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ ছালেহ, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম, সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী লাল, আ’লীগ নেতা আমিরুল ইসলাম ও কাকিলাকুড়া ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ তালুকদার প্রমূখ।

শেরপুরের নালিতাবাড়ীতে হারানোর ৫ দিনেও সন্ধান মেলেনি দোলেনার ।।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী বারমারী এলাকার আন্ধারুপাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুল কুদ্দুসের স্ত্রী চার সন্তানের জননী দোলেনা বেগম (৩৮) নিখোঁজের ৫ দিনেও সন্ধান মেলেনি।
বড়ছেলে আল-আমিন জানান, গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার বেলা ৪ টার সময় আন্ধারুপাড়া স্বামীর বাড়ি থেকে নিখোঁজ হয়।

তার গায়ের রং শ্যামলা। হালকা পাতলা গড়ন। সাথে বৈশাখী নামের ৪ বছরের মেয়ে সন্তান রয়েছে।

এ সময় তার পরনে ছিল হলুদ রংয়ের শাড়ী। তিনি সম্প্রতি সময়ে কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন।

যদি কোন হৃদয়বান ব্যক্তি তার সন্ধান পেয়ে থাকেন তাহলে তার বড় ছেলে আল-আমিনের মোবাইল ০১৭৬৫৩৮৫৫৮৪ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন।

ঝিনাইগাতীতে ব্যাংক এশিয়ার ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন 


শেরপুরের ঝিনাইগাতীতে বেসরকারি খাতের ব্যাংক এশিয়া লিমিটেডের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে ২৮ নভেম্বর সোমবার পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে কেক কাটেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম রেজা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির আঃ মান্নান, উপজেলা শিক্ষা অফিসার আবু বকর সিদ্দিক, কৃষি অফিসার কোরবান আলী, জাসদ’র সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক একেএম ছামেদুল হক, আ’লী নেতা মো. মজিবর রহমানসহ উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সকল কর্মকর্তা-কর্মচারী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।


নালিতাবাড়ীতে ইয়াবাহসহ মাদক ব্যবসায়ী আটক ।।

শেরপুরের নালিতাবাড়ীতে ইয়াবাহসহ আমজাদ হোসেন (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

নালিতাবাড়ী উপজেলার পৌর শহরের আড়াইআনী বাজার জেলখানা এলাকায় ২৭ নভেম্বও রবিবার রাত নয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৫১ পিচ ইয়াবাহ সহ তাকে হাতে নাতে আটত করা হয়। সে উপজেলার আড়াইআনী বাজার এলাকার জুলফুক্কার মন্ডলের ছেলে।
নালিতাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত বলেন, আটককৃত ব্যক্তি এলাকায় দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইয়াবা বিক্রি কালে তাকে হাতে-নাতে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে এসআই জানান।


ঝিনাইগাতীতে ১০ টাকার চালের স্বচ্ছলদের ১১৭০ কার্ড বাতিল ।।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচীর কার্ড বিতরণে অনিয়ম, স্বজনপ্রীতি ও অব্যবস্থাপনার অভিযোগ উঠেছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে খাদ্য বিভাগ বিতরণকৃত র্কাডের তদন্ত কাজ শুরু করেছেন। ইতিমধ্যেই খাদ্য বিভাগ অনিয়মতান্ত্রিকভাবে বিতরণকৃত ১১শ’ ৭০টি কার্ড বাতিল ঘোষনা করেছেন।

খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ তদন্ত কাজ অব্যাহত থাকবে। বর্তমান সরকারের খাদ্য কর্মসূচীর আওতায় এ উপজেলার ৭টি ইউনিয়নে ৭ হাজার ৫শ’ ১৭জন হত দরিদ্র পরিবারের মাঝে ১০টাকা কেজি দরের চালের কার্ড বরাদ্দ দেয়া হয়। এসব কার্ড হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণের কথা। কিন্তু বিতরণ কাজে নিয়োজিত ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যরা কার্ড বিতরণে অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতির আশ্রয় নিয়ে বিত্তবানদের মাঝে কার্ড বিতরণ করেন। এসব অভিযোগের প্রেক্ষিতে খাদ্য বিভাগ তদন্তে মাঠে নামে। খাদ্য বিভাগের তদন্তে অনিয়মতান্ত্রিকভাবে বিতরণকৃত কার্ডগুলো বাতিল করে অসচ্ছল পরিবারের মাঝে বিতরন করেন।

উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে কাংশা ইউনিয়নে ২’শ৭১টি, ধানশাইলে ১’শ১০টি, নলকুড়ায় ৬টি, গেীরিপুরে ৭৯জন, ঝিনাইগাতীতে ১’শ৬৮টি, হাতিবান্দায় ৩’শ৪০টি, মালিঝিকান্দায় ১’শ১৯৬টি কার্ড বাতিল করা হয়েছে। উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মো.একরামুল হক ভূইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top