SebaBanner

হোম
বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন ঃ নৌকার প্রার্থীকে জেতাতে একাট্টা আওয়ামী লীগ

সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জ নির্বাচনে কোন্দল-বিভেদ ভুলে দলীয় প্রার্থীকে জেতাতে ঐক্যবদ্ধ হয়েছে আওয়ামী লীগের নেতা কর্মীরা। সকল ভেদাভেদ , দ্বন্দ্ব ভুলে গিয়ে অবশেষে একাট্টা হয়েছে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 ইতোমধ্যে আওয়ামী লীগের বর্ধিত সভায় সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রচার-প্রচারণা ও মাঠে কাজ করার নির্দেশ দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।

জানা গেছে, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ সহ সিনিয়র নেতাদের সঙ্গে দীর্ঘদিন ধরে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমের মধ্যে মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব চলে আসছিল।

 এ নিয়ে দলীয় বিভিন্ন কর্মসূচি আলাদা ভাবে পালন করেছে মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এরই মধ্যে গত ১২ নভেম্বর বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

তফসিল ঘোষণার পর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদার , উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম সহ সাতজন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।


গত ২৪ নভেম্বর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমকে দলীয় মনোনয়ন দেয়। এরপর থেকে কানাঘুষা চলতে থাকে উপজেলা আওয়ামী লীগ কোন দিকে যাবে।

এ নিয়ে কেন্দ্রীয় নেতাদের নির্দেশক্রমে এবং দলীয় প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে বর্ধিত সভার ডাক দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ।
গত বুধবার দলীয় কার্যালয়ের সামনের মাঠে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। প্রায় ৭ ঘন্টা ধরে চলা ওই বর্ধিত সভায় আলোচনা-সমালোচনা ,মান-অভিমান , সকল দুঃখ বেদনা ভুলে নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ।

 বর্ধিত সভায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শাহীনা বেগম নেতা কর্মীদের মাঠে থেকে নৌকা প্রতীকের বিজয় অর্জনের জন্য সকলকে একযোগে কাজ করার অনুরোধ করেন।

 একপর্যায়ে বর্ধিত সভায় সিদ্ধান্ত হয় শেখ হাসিনার প্রার্থীকে জয়ী করতে হবে। অবশেষে ঐক্যবদ্ধ হয় সকল নেতৃবৃন্দ।
ইতোমধ্যে দলীয় প্রার্থীকে জেতাতে তোরজোর শুরু করেছে আওয়ামী লীগ।

 উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু জাফর ও দলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়ের নেতৃত্বে গঠন করা হয়েছে নির্বাচন পরিচালনা কমিটি।
এই কমিটির সদস্যদের নেতৃত্বে আগামি ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করবেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ , ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতা কর্মীরা।

 নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার কারণে নৌকার পালে হাওয়া লাগতে শুরু করেছে। পাল্টে গেছে ভোটের হিসাব নিকাশও। প্রতিদিন গ্রুপ ভিত্তিক গণসংযোগ ও প্রচারণায় অংশ নিচ্ছেন তৃণমূলের কর্মীরা।

এই নির্বাচনকে আওয়ামী লীগ প্রেস্টিজ ইস্যু হিসেবে দেখছেন। কারণ এবারই প্রথম  বকশীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । তাই প্রথম মেয়র হবে আওয়ামী লীগের এমন ধারণাই করছেন দলের নেতা কর্মীরা।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বলেন, দলে কোন কোন্দল নেই , নৌকার প্রার্থীকে জয়ী করতে নেতা কর্মীরা মাঠে আছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ বলেন, মান-অভিমান ভুলে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। আগামি নির্বাচনে দলের প্রার্থীর বিজয় নিশ্চিত করাই আমাদের প্রধান দায়িত্ব । তাই নেতা কর্মীরা সর্বাত্মক মাঠে নেমেছে।

, , , , , , , , ,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search