বর্ণিল উৎসবে বাঁঁশখালীতে নববর্ষ উদযাপন

Bashkhali colorful festivals celebrate the New Year

শিব্বির আহমদ রানা, বাঁঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: বাঙ্গালীর হাজার বছরের ঐতিহ্য বছরের প্রথম দিন পহেলা বৈশাখ। বাঙ্গালীর প্রাণের উৎসব এই বর্ষবরণ উৎসব আর বাংলা বরণের অন্যতম মঙ্গল শোভাযাত্রা। তাই বাঁঁশখালী উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়ে গেল ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা। যেখানে ছিল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল স্তরের মানুষ।

আজ ১৪২৫ বঙ্গাব্দের প্রথম দিন পয়লা বৈশাখ। সারাদেশের মত বাঁঁশখালীতে নানা আয়োজনে বরণ করা হচ্ছে বাঙালির প্রাণের এ উৎসবকে। নতুন বছরে কে শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা প্রশাসন।


সারাদেশের ন্যায় ১৪ এপ্রিল শনিবার বাঁঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টা থেকে নৃত্যের তালে তালে ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে বহু বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার শোভিত মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানানো হয়। বর্ণাঢ্য শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে সদরের বিভিন্ন সড়ক পয়েন্ট প্রদক্ষীণ শেষে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র্যালি ও আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
আরও পড়ুন>>ইতিহাস স্বরণে সমসাময়িক বাদ্যযন্ত্রে মানব জীবনযাত্রার কাহিনীমঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, বাঁঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দীন হীরা, সহকারী কমিশনার (ভূমি) আরিফুল হক মৃদুল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৌহিদুল আনোয়ার, উপজেলা প্রকৌশলী আশরাফ হোসেন ভূইয়া, বাঁশখালী থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বাবু শ্যামল কান্তি দাশ, বাঁশখালী থানা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান তাজুল ইসলাম, পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দীন সহ উপজেলার সকল কর্মকর্তা, স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য সহ সাংবাদিক ও সকল স্কুল কলেজের শিক্ষক, ছাত্র/ছাত্রী বৃন্দের সমন্বয়ে মঙ্গল শোভা যাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সফলভাবে পালন করেছে।




, , , , ,
themeforestthemeforest