ক্লাস-পরীক্ষা বর্জন আন্দোলন চলছে
ক্লাস-পরীক্ষা বর্জন আন্দোলন চলছে

ক্লাস-পরীক্ষা বর্জন আন্দোলন চলছে
সেবা ডেস্ক: -আন্দোলনকারীরা কোটা সংস্কারের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবরোধ অব্যাহত রেখেছেন । পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১১টা থেকে ফের আন্দোলন শুরুর কথা থাকলেও আজ বুধবার সকাল ৯টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিভিন্ন হলের শিক্ষার্থীরা এসে অবস্থান নেন।

 তারা কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্যের প্রতিবাদ জানান। এ ছাড়া গতকাল রাতে আন্দোলনে অংশ নেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রী মোর্শেদা খানমের ওপর হামলার প্রতিবাদ জানান।

 তারা নির্যাতনকারী ওই হলের ছাত্রলীগ সভাপতি (বহিষ্কৃত) ইফফাত জাহান ইশার কঠোর শাস্তি দাবি করেন।গতকাল মঙ্গলবার রাত ৮টায় আন্দোলন স্থগিত করে পরদিন অর্থাৎ আজ বুধবার সকাল ১১টায় পুনরায় কর্মসূচি শুরুর ঘোষণা দেয়া হয়। তবে মধ্যরাতে হঠাৎ উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

 বিশ্ববিদ্যালয়ের হলে হলে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠেছে। কবি সুফিয়া কামাল ছাত্রী হলে শিক্ষার্থীদের মারধর করে রক্তাক্ত করার অভিযোগও ওঠেছে। এ অভিযোগে হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলন কমিটির যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান ও নুরুল হক নুর বিকেল ৫টায় ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনির্দিষ্ট ঘোষণা দিতে হবে।

 ঘোষণায় কবে নাগাদ কোটা সংস্কার করা হবে সেটি উল্লেখ করতে হবে। এ ছাড়া গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি এবং আহতদের সরকারি সহায়তায় চিকিৎসার দাবি জানান তারা। এসব দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল অবরোধ, ক্লাস ও পরীক্ষা বর্জন চলবে।


,