‘বাংলাদেশেই প্রথম যাত্রা শুরু হলো ১০০ বলের ক্রিকেট’
‘বাংলাদেশেই প্রথম যাত্রা শুরু হলো ১০০ বলের ক্রিকেট’

‘বাংলাদেশেই প্রথম যাত্রা শুরু হলো ১০০ বলের ক্রিকেট’
সেবা ডেস্ক: -বাংলাদেশ থেকেই প্রথম যাত্রা শুরু হলো ১০০ বলের ক্রিকেটের। বুধবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দেশের  সাবেক ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া মাস্টার্স ক্রিকেট কার্নিভালের তৃতীয় আসরটি হচ্ছে ১০০ বলে। 
 
ঐতিহাসিক এই ম্যাচের উদ্বোধনী দিনে জয় পেয়েছে বেক্সিমকো ঢাকা মাস্টার্স আর এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে আসরের প্রথম ম্যাচে ফারুক আহমেদের র’নেশন্স খুলনা মাস্টার্সের বিপক্ষে ১ রানের নাটকীয় জয় পেয়েছে খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বাধীন বেক্সিমকো ঢাকা মাস্টার্স।
 
 আর মূল মাঠে মাস্টার্স সিক্সার্সের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে এয়ারএশিয়া রাজশাহী মাস্টার্স। আজ বৃহস্পতিবার 'ব্যাটল অব হান্ড্রেড বল' খ্যাত মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। এই ফরম্যাটে খেলা হয় ১৬ ওভারের। যার মধ্যে প্রথম ১৫ ওভার স্বাভাবিক নিয়মে হলেও শেষ ওভারটি হয় ১০ বলের। 
 
তাতে মোট বল হয় ১০০টি। শেষ ওভারে ১০টি বলই করেন একজন বোলার। ক্রিকেটকে আরও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করতে ইংল্যান্ডে এই ১০০ বলের ক্রিকেট শুরুর পরিকল্পনা করা হয়। তবে এই আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশই তা আগে বাস্তবায়ন করল।

,