চাঁদপুরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত
চাঁদপুরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

Celebrated World Red Cross and Red Crescent Day in Chandpur

রকি সাহা: সারা বিশ্ব ব্যাপী রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁদপুর ইউনিট কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান।

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় ইউনিট ভবনে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা আনুষ্ঠানিক ভাবে উত্তোলনের মাধ্যমে দিনটির কার্যক্রম শুরু করা হয়। যুব রেড ক্রিসেন্ট এর সদস্য, ইউনিট সদস্যের উপস্থিতিতে ব্যানার, ফেষ্টুন, প্লে- কার্ড বহনের মাধ্যমে র‌্যালি বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে প্রেসক্লাব চত্বরে এসে আলোচনা সভায় অংশ নেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট চাঁদপুর ইউনিট এর চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারীর সভাপতিত্বে – সাধারণ সম্পাদক এম. এ মাসুদ ভুঁইয়ার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন ইউনিট অফিসার মো: আহম্মদ আলী। আলোচনা সভা শেষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইউনিট চাঁদপুর এর আজীবন সদস্য সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়ের নেতৃত্বে – ২৫০ শয্যা বিশিস্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের ৩০০ রোগীদের মধ্যে খাবার বিতরন এবং ছিন্নমূল শিশু ও বেদে পল্লীতে খাবার বিতরণ করা হয়। এই সময় যুব রেড ক্রিসেন্ট ইউনিট এর সদস্যরা উপস্থিত ছিলেন। দিন ব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করা হয়। সবশেষে বিকেল ৩ ঘটিকায় জীন হেনরী ডুনান্টের জন্মদিন উপলক্ষে ইউনিট কক্ষে কেক কাটা হয়।




,