আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে এখনও সব শেষ হয়ে যায়নি

আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে এখনও সব শেষ হয়ে যায়নি
সেবা ডেস্ক: - এবারই প্রথম বিশ্বকাপে অংশ নিয়েছে আইসল্যান্ড। আর নবাগত এই দলটিরও ওপরই এখন নির্ভর করছে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠার ভাগ্য। কারণ এই আইসল্যান্ডের কাছে প্রথম ম্যাচে ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা। আর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে লিওনেল মেসিদের ভাগ্য এখন অনিশ্চিত।

 ফলে নাইজেরিয়ার বিপক্ষে পরবর্তী ম্যাচ জিতলেও দ্বিতীয় রাউন্ডের যাওয়ার সম্ভাবনা তৈরি হবে না। তাদের তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ডের পরবর্তী দুই ম্যাচের ওপর।
 ‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলেছে ক্রোয়েশিয়া। নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতে পূর্ণ ৬ পয়েন্ট পেয়েছে তারা। বাকি তিন দল, আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ড থেকে যাবে একটি দল। এর মধ্যে আইসল্যান্ড আছে সুবিধাজনক অবস্থায়।

টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে আইসল্যান্ড। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে ড্র করে তাদের ঝুলিতে রয়েছে ১টি পয়েন্ট। ২ ম্যাচে আইসল্যান্ডের সমান ১ পয়েন্ট আর্জেন্টিনারও। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় মেসিদের অবস্থান তৃতীয়। ১টি ম্যাচ খেলে সেটিতে হেরে যাওয়া নাইজেরিয়া রয়েছে টেবিলের তলানিতে।


এখন আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ড ও নাইজেরিয়ার ম্যাচের দিকে। শুক্রবার মুখোমুখি হবে তারা। ওই ম্যাচটি যদি আইসল্যান্ড জিতে যায়, তবে ওখানেই শেষ আর্জেন্টিনার সব আশা। কারণ এই ম্যাচে জয় পেলে আইসল্যান্ডের পয়েন্ট হবে ৪।

 অন্যদিকে আর্জেন্টিনা যদি নাইজেরিয়ার বিপক্ষে জিতেও তবে তাদের পয়েন্টও হবে ৪। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকবে আইসল্যান্ড। এ ক্ষেত্রে সুপার ঈগলদের বিপক্ষে ৫ গোলের ব্যবধানে জিতলেই তবে আর্জেন্টিনার আশা থাকবে।

আর নাইজেরিয়ার বিপক্ষে যদি আইসল্যান্ড হেরে যায় বা ড্র করে সে ক্ষেত্রেও সম্ভাবনা থাকবে মেসিদের। কিন্তু সে জন্য ক্রোয়েশিয়ার কাছে হারতে হবে আইসল্যান্ডকে। সব মিলিয়ে আর্জেন্টিনাকে নির্ভর করতে হচ্ছে আইসল্যান্ডের ওপর। নবাগত এই দলটির পরবর্তী দুই ম্যাচে জয় পরাজয়ের ওপর দুলছে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য।


, , ,