সাতকানিয়া উপজেলায় গ্রাম আদালত বিষয়ক কমিউনিটি মতবিনিময় সভা সম্পন্ন

সাতকানিয়া উপজেলায় গ্রাম আদালত বিষয়ক কমিউনিটি মতবিনিময় সভা সম্পন্ন


চট্টগ্রাম প্রতিনিধি: গ্রাম আদালত সেবা সর্ম্পকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ৮টি ইউনিয়নে গ্রাম আদালত বিষয়ক কমিউনিটি মতবিনিময় সভা সম্পন্ন করা হয়েছে। গত ১৮ ই অক্টোবর উপজেলার আমিলাইশ ইউনিয়ন পরিষদ এ আয়োজিত সভার মাধ্যমে শুরু হওয়া এই মতবিনিময় সভা ২৮ অক্টোবর ছদাহা ইউনিয়ন পরিষদের সভার মধ্য দিয়ে শেষ হয়। এছাড়াও উপজেলার চরতি, কালিয়াইশ, কেঁওচিয়া, বাজালিয়া, ধর্মপুর এবং এওচিয়া ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত বিষয়ক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, ইউরোপীয় ইউনিয়ন ও ইউএনডিপি বাংলাদেশ এর আর্থিক ও কারিগরী সহযোগীতায় বাস্তবায়িত বাংলাদেশে গ্রাম আদালত সক্রীয়করণ (২য় পর্যায়) প্রকল্পের সহযোগী সংস্থা বাংলাদেশ লিগ্যায় এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট (ব্লাষ্ট) এর সহযোগীতায় গ্রাম আদালতের চলমান কার্উক্রমের অংশ হিসেবে উক্ত সভা আয়োজন করা হয়। স্থানীয় ভাবে অতি সহজে এবং স্বল্প খরচে বিরোধ নিস্পত্তির লক্ষ্যে দেশের ১০৮০ টি ইউনিয়নে বাস্তবায়িত হচ্ছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রীয়করন করণ (২য়পর্যায়) প্রকল্প।

চট্টগ্রাম ‌এর সাতকানিয়‍া উপজেলার ১২টি ইউনিয়নে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। উপজেলা বিভিন্ন ইউনিয়নে আয়োজিত গ্রাম আদালত বিষয়ক মতবিনিময় সভায় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও ইউপি সচিববৃন্দ এবং স্থানীয় সকল স্তরের জনগণের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। গ্রাম আদালতের প্রকল্পের উপজেলা সাতকানিয়া উপজেলার সমন্বয়কারী মো. জানে আলম বলেন, গ্রাম আদালত সাধারণ মানুষের দূরগোড়ায় ন্যায় বিচার পৌছে দিতে কাজ করে যাচ্ছে। তবে গ্রাম আদালত সেবা সর্ম্পকে জনগণের মাঝে আরো বেশি সচেতনতা বৃদ্ধি করতে হবে।
⇘সংবাদদাতা: চট্টগ্রাম প্রতিনিধি

,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে