রৌমারীতে বাজার পরিস্কার পরিচ্ছন্নতার শুভ উদ্বোধন

রৌমারীতে বাজার পরিস্কার পরিচ্ছন্নতার শুভ উদ্বোধন

রৌমারী প্রতিনিধি: ২লাখ টাকা ব্যয়ে বাজার উন্নয়ন, পরিস্কার, পয়নিস্কাশন, ড্রেনেজ ব্যবস্থা, টয়লেটসহ সব সমস্যা সমাধনের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও গনউন্নয়ন কমিটির সহযোগিতায় পরিস্কার পরিচ্ছন্নতার শুভ উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার সকাল ১১টায় রৌমারী শাপলা চত্বরে জনসমাবেশে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মজিবুর রহমান বঙ্গবাসি, উপজেলা নির্বাহী অফিসার দ্বীপঙ্কর রায়, রৌমারী সদর ইউপির চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম শালু, গণউন্নয়ন কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার শামসুল আলম, সদস্য সচিব শাহ আব্দুল মোমেন রিপল, বীরমুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, বণিক সমিতির সভাপতি প্রদীপ কুমার সাহা, সাধারন সম্পাদক মো.ফজলুল হক ফুলু, রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হোরায়রা, সিনিয়র সহকারি শিক্ষক মো.মজিবুর রহমান, হাট ইজারাদার মো. সোলাইমান হোসেন মধু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আফজাল হোসেন বিপ¦ব, উপজেলা যুবলীগের সভাপতি মো.হারুন অর রশিদ হারুন, আওয়ামীলীগ নেতা এসএম মতিন, তথ্যসেবা মো.তাহেরুল ইসলাম, সহকারি শিক্ষক জিয়াউর রহমান জিয়া, গণকমিটির সদস্য রোকনুজ্জামান রিপন ও সাংবাদিকসহ সকল পেশাজীবি মানুষ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিনু।

প্রসঙ্গত, রৌমারী বাজার পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে উপজেলা পরিষদ থেকে ২০১৮/১৯ অর্থ বছরে হাট-বাজার উন্নয়ন খাত থেকে ২লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতিমধ্যে এর কাজ শুরু করা হয়েছে। কাজের মধ্যে রয়েছে রৌমারী বাজারে ড্রেনেজ ব্যবস্থা, পাবলিক টয়লেট, প্রতিটি অলি-গলিতে ময়লা রাখার জন্য স্থায়ীভাবে ড্রাম রাখা, দোকানের সামনে ময়লা রাখার জন্য ঝুড়ি ব্যবহার করা, ময়লা অন্যত্রে সরিয়ে ফেলার জন্য ২টি ভ্যানগাড়ী, ৪জন পরিচ্ছুন্ন কর্মী নিয়োগ দেওয়া হয়েছে, জনগনের মাঝে সচেতনতা মুলক লিফলেট বিতরনসহ সকল কাজ হাতে নেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বীপঙ্কর রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মজিবুর রহমান বঙ্গবাসি ও গণউন্নয়ন কমিটির সংশ্লিষ্ট সকল সদস্যদের নিয়ে এসব কাজ পরিচালনা করছেন। দীর্ঘদিন থেকে রৌমারী বাজারটি মনিটরিং ব্যবস্থা না থাকায় হাটুরে লোকজনের চলাচলের ব্যাহত সৃষ্টি হত। সামান্য বৃষ্টি হলেই পানি জমে মারাত্মক সমস্যার সৃষ্টি হত। রৌমারী উপজেলার নির্বাহী কর্মকর্তা দ্বীপঙ্কর রায় দায়িত্ব গ্রহণ করেই প্রথমে রৌমারী হাট বাজারে উন্নয়নমুলক কাজ হাতে নেন। একাজের জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়াও হাট-বাজার উন্নয়নের জন্য ৩৬ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী জানুয়ারীতে এ কাজ শুরু হওয়ার কথা রয়েছে।
⇘সংবাদদাতা: রৌমারী প্রতিনিধি

, , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে