জামায়াতকে রাজনীতির সুযোগ করে দেয়ায় বিএনপির উপর ক্ষুব্ধ ড. কামাল

জামায়াতকে রাজনীতির সুযোগ করে দেয়ায় বিএনপির উপর ক্ষুব্ধ ড. কামাল
সেবা ডেস্ক: জামায়াতকে নিয়ে ঐক্যফ্রন্ট গঠন করা রাজনৈতিক ভুল ছিলো বলে স্বীকার করেছেন গণফোরামের সভাপতি এবং ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল। বিএনপি তাকে না জানিয়ে জামায়াত নেতাদের ধানের শীষ প্রতীকে নির্বাচন করে দেয়ার সুযোগ করে দিয়ে তার সঙ্গে প্রতারণা করেছে বলেও অভিযোগ করেছেন এই বর্ষীয়ান নেতা।

শনিবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরাম আয়োজিত ব্রিফিং-কালে এসব অভিযোগ করেন ড. কামাল হোসেন। এসময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে তিন-চার মাসের মধ্যে নতুন একটি নির্বাচন আয়োজন করারও দাবি করেন।

এসময় ড. কামাল অভিযোগের সুরে বলেন, জামায়াতকে নিয়ে আমরা কখনই রাজনীতি করার চিন্তা করিনি। যেটা আমরা করেছি, সেটি ভুলের মধ্যে থেকেই করেছি। বিএনপির তরফ থেকে বলা হয়েছিলো তারা আমাদের সঙ্গে থাকবে না। কিন্তু আমাদের না জানিয়ে জামায়াতকে মনোনয়ন দেয় বিএনপি।

এসময় একজন সাংবাদিক অনিচ্ছাকৃত ভুল অর্থাৎ জামায়াতের সঙ্গে জোট বাধার বিষয়ে প্রশ্ন করলে উত্তরে ড. কামাল বলেন, এটি একটি ভালো উদাহরণ দিয়েছেন আপনি। যখন জামায়াতের ব্যাপারে আমাকে বলা হলো ২৪-২৫ জনের মতো নেতা বিএনপি হয়ে নির্বাচন করবেন, আমি না বুঝেই সায় দিয়েছিলাম। এটি আমার বড় ভুল ছিলো। তড়িঘড়ি করে জামায়াতের ব্যাপারে সিদ্ধান্ত নেয়াটা ভুল ছিলো। আমরা ভবিষ্যতে জামায়াতের বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকব।

ঐক্যফ্রন্টের সঙ্গে থাকতে হলে বিএনপিকে আগামীতে অবশ্যই জামায়াতের সঙ্গ ত্যাগ করার পরামর্শ দেন এই নেতা।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please