সুন্দরগঞ্জে ভাতাবঞ্চিত ৮০ বছরের বৃদ্ধা আমেনার দায়িত্ব নিলেন এমপি

সুন্দরগঞ্জে ভাতাবঞ্চিত ৮০ বছরের বৃদ্ধা আমেনার দায়িত্ব নিলেন এমপি
গাইবান্ধা প্রতিনিধি : গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের রামধন গ্রামের ভাতাবঞ্চিত সেই ৮০ বছরের বৃদ্ধা আমেনা বেওয়া দায়িত্ব নিলেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি)ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

গতকাল বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ‘আর কতো বয়স বাড়লে ভাতা পাবেন সুন্দরগঞ্জের আমেনা বেওয়া’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে ভাতাবঞ্চিত সেই ৮০ বছরের বৃদ্ধা আমেনা বেওয়ার দুর্দশা নিয়ে খবর প্রকাশিত হয়। সেই খবর দেখে রাতেই সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী  আমেনা বেওয়াকে ঘর ও ভাতা দেয়ার দায়িত্ব নেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

আজ ১ ফেব্রুয়ারী শুক্রবার একটি প্রতিনিধিদলকে বৃদ্ধার সঙ্গে দেখা করতে পাঠান সংসদ সদস্য ব্যারিস্টার শামীম। সকাল সাড়ে দশটার দিকে বামাডাঙ্গা ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি রেজাউল হক রেজা আমেনা বেওয়ার কাছ থেকে তার ভোটার আইডি কার্ড সংগ্রহ করেন। এসময় বামনডাঙ্গা ইউনিয়ন জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক ফারজানা আক্তার ববি, ২নং ওয়ার্ড জাতীয় পার্টি সভাপতি ছাইদুর রহমান বসুনিয়া, সাংগঠনিক সম্পাদক মন্জু মন্ডল, ওয়ার্ড যুবলীগের সভাপতি মহিদুল ইসলাম ও বিএনপির ওয়ার্ড সভাপতি জহুরুল হক মন্ডলসহ অনেকে উপস্থিত ছিলেন।

সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের রামধন গ্রামের মৃত আবুল হোসেন ওরফে ভাসা মন্ডলের স্ত্রী আমেনা বেওয়া। প্রায় ১৯ বছর আগে মারা যায় তার স্বামী আবুল হোসেন। পাঁচ ছেলে ও দুই মেয়ের মা তিনি। বছর কয়েক আগে মারা যান দুই ছেলে। বাকী তিন ছেলে দিনমজুর। বিয়ে হয়ে যাওয়া দুই মেয়ে স্বামীর বাড়িতে। নিজস্ব কোন আবাদি জমি না থাকায় দিনমজুর তিন ছেলের হাড়িতে তার ভাত। কাজ চললে খাওয়া, না চললে উপোস। ইদানিং ছেলেদের সংসারে সদস্য সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ইচ্ছা থাকলেও খোঁজ নিতে পারেন না বৃদ্ধ মায়ের। মানবেতর জীবনযাপন করা ৮০ বছরের এই বৃদ্ধার ভাগ্যে জোটেনি কোনো বয়স্ক কিংবা বিধবা ভাতা।


⇘সংবাদদাতা: গাইবান্ধা প্রতিনিধি

,

0 মন্তব্য(গুলি)

Comments Please