পলাশবাড়ীতে ভিজিডি চাল বিতরণে অনিয়ম

S M Ashraful Azom
0
পলাশবাড়ীতে ভিজিডি চাল বিতরণে অনিয়ম
গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের বরাদ্দপ্রাপ্ত ১৭৯ জনের মাঝে ভিজিডি কার্ডের চাল বিতরণে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার সহকারি ইন্সেট্রাক্টর সোহেল কে উৎকোচ প্রদান পূর্বক তাহার উপস্থিতিতে ও অনউপস্থিতিতে চাল ওজনে কম দিয়ে বিতরণ করা হয়েছে।

ভিজিডি কার্ডের চাল ওজন কম দেওয়ার গোপন খবরে সরেজমিনে গিয়ে দেখা যায়, আজ ২৩ মে বৃহস্পতিবার বিকাল ৪ টা পেরিয়ে গেলেও এসব ভিজিডি কার্ডের চাল বিতরণ হচ্ছে। এসব চাল ইউনিয়ন পরিষদ হতে বিতরণ না করে চেয়ারম্যান মিজানুর রহমান চুট্টকু মনমতো স্থান কাজির বাজার হতে বিতরণ করা হচ্ছে। এসব সুবিধা ভোগীদের কার্ড প্রতি ৪ মাসের ১২০ কেজির স্থলে প্রকাশ্যে ১১৩ কেজি হতে ১১৫ ও ১১৬ কেজি চাল বিতরণ করা হচ্ছে। ১২০ কেজি চালের স্থলে ৫০ কেজি দুইটি বস্তার চাল ঢেলে সুবিধাভোগীদের নিজের বস্তায় দেওয়া হচ্ছে এর সাথে খোলা চাল ১৪ কেজি হতে ১৫ কেজি চাল দিয়ে ১১৪ হতে ১৫ কেজি চাল বিতরণ করা হয়।

সুবিধাভোগী কেলনা কুড়া গ্রামের ভবতরণের স্ত্রী বাসিন্দা সাধনা জানান,৫ হাজার টাকা প্রদান করে কার্ড পাওয়ার পর আজ ৪ কোটার চাল ১২০ কেজির বদলে ১১৫ কেজি দিচ্ছে। দেখার কেউ ও নাই। একই গ্রামের প্রকাশের স্ত্রী বর্ণ রানী, সুভাষের স্ত্রী অনিতা রানী জানান,চাল কম দিচ্ছে কিনা সেটা তো আপনি নিজেই দেখলেন। চেয়ারম্যানের লোকজন চালের বস্তা ঢেলে অন্য বস্তায় দিতে সেখানেও চাল ফেলছে এবং ওজনেও কম দিচ্ছে।

দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার সোহেল মিয়া জানান,চাল বিতরণ করা শেষ করে চলে যাচ্ছি। সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয়েছে। ওজন সঠিক রয়েছে। ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে চেয়ারম্যান বা তার লোকজন চাল দিতে পারবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ট্যাগ অফিসারের অনউপস্থিতিতে চেয়ারম্যান চাল দিতে পারবে। চাল কম দেওয়া হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি থাকা অবস্থায় চাল সঠিক পরিমানে প্রদান করা হয়েছে। চাল কম দেওয়ার বিষয়টি সঠিক নয়। এরপর তিনি বলেন চেয়ারম্যানের সাথে কথা বলতে বলেন এ কর্মকর্তা।

চাল কম দেওয়ার এবিষয়ে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান চট্টকু জানান, চাল কম দেওয়া হচ্ছে না খাদ্য গুদাম হতে বস্তা প্রতি ১ কেজি হতে ২ কেজি পর্যন্ত কম থাকে একারণে প্রতি কার্ডধারীকে ৪ কোটার ১২০ কেজির স্থলে ১১৬ কেজি চাল বিতরণ করা হচ্ছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন জানান,সুবিধাভোগীদের চাল কম দেওয়ার সুযোগ নেই। তবে এবিষয়ে কেউ লিখিত অভিযোগ দিলে এর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


⇘সংবাদদাতা: গাইবান্ধা জেলা প্রতিনিধি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top