বাংলাদেশি হাজিদের ফুলেল অভ্যর্থনা জানালো সৌদি

S M Ashraful Azom
0
বাংলাদেশি হাজিদের ফুলেল অভ্যর্থনা জানালো সৌদি
সেবা ডেস্ক: হজের প্রথম ফ্লাইটে ৪১৭ জন হজযাত্রী সৌদি আরব গমন করেন। সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জের নির্দিষ্ট কাউন্টারে হজযাত্রীদের অভ্যর্থনা জানিয়ে বরণ করে নেওয়া হয়। সৌদির হজ ও উমরাহ ব্যবস্থাপনা বিভাগের প্রতিনিধি হিসেবে এতে উপস্থিত ছিলেন ‘মসজিদুল হারাম ও মসজিদে নববির কার্যপরিচালনা পর্ষদে’র বিভিন্ন সদস্য।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সন্ধ্যায় সৌদির হজবিষয়ক জেনারেল প্রেসিডেন্সি জানায়, হজযাত্রীদের অভ্যর্থনা জানানো এবং হজের মৌসুমের যাবতীয় আমল সম্পন্ন হওয়ার পর সব দেশের হাজযাত্রীরা বিদায় নেওয়ার আগ হওয়া পর্যন্ত তাদের অব্যাহত থাকবে। এতে তারা অভ্যর্থনা ও বিদায় দুইটিই জানাবেন।

হজ ও উমরাহবিষয়ক মন্ত্রণালয়ের পরিচালক প্রফেসর আদিল বিন উবাইদ আল-আহমাদি বলেন, কাবাঘরের অতিথিদের প্রতি গোলাপের তোড়া, উন্নত প্যাকেটজাত পবিত্র জমজমের পানি, পবিত্র কোরআনের বিভিন্ন ভাষা ও ধরনের কপি এবং দেশীয় ভাষায় রচিত ছোট ছোট বিষয়ভিত্তিক হজনির্দেশিকা ও তথ্যগাইড (সুন্দর ও সঠিকভাবে হজ পালনে সহায়ক) উপহার দিয়ে হাজিদের সম্মান ও স্বাগত জানানো হচ্ছে। এছাড়া হাজিদের পর্যাপ্ত সম্মান প্রদর্শন ও মানসম্মত সেবা দিতে বিভাগীয় সংশ্লিষ্টদের প্রতি তাগিদ দেওয়া হয়েছে।

বাংলাদেশি হজযাত্রীকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন এক সৌদি কর্মকর্তা। ছবি: সংগৃহীতএ বছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন। হজ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি এবং অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ নন-ব্যালটি হজযাত্রী বেসরকারী ব্যবস্থাপনায় সৌদি যাবেন।

বৃহস্পতিবার (০৪ জুলাই) হজফ্লাইটের উদ্বোধনী দিনে এক হাজার ৪১২ জন হজযাত্রী নিয়ে গেছে বিমান ও সৌদি এয়ারলাইন্সের মোট সাতটি ফ্লাইট।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top