সকল অন্যায়ের বিরুদ্ধে গাইবান্ধা পুলিশের জিরো টলারেন্স

সকল অন্যায়ের বিরুদ্ধে গাইবান্ধা পুলিশের জিরো টলারেন্স
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম বলেছেন গাইবান্ধায় মাদক সন্ত্রাস জঙ্গিবাদসহ সামাজিক অপরাধ নিয়ন্ত্রনে জিরো টলারেন্স ঘোষনা করেছে পুলিশ ।

সমাজে ঘটে যাওয়া অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রনে পুলিশের পাশাপাশি কাজ করছে কমিউনিটি পুলিশ। পুলিশই জনতা - জনতাই পুলিশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হয়েছে।শক্তিশালী কমিউনিটি পুলিশিং ব্যাবস্থা জোরদার হলে সামজিক অপরাধ কর্মকান্ড অনেকটাই কমে যাবে।

পুলিশের সাথে সাধারন মানুষের সেতু বন্ধন তৈরী হয়েছে। থানায় আগত মানুষ আর হয়রানির স্বীকার হয় না।প্রতিটি থানায় একজন করে ডিউটি অফিসার ২৪ ঘন্টা মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। অনাকাঙ্ক্ষিত কোন অপরাধ সংঘটিত হলে সর্বোচ্চ ২০ মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এছারাও কেন্দ্রীয় ভাবে পরিচালিত ৯৯৯ থেকে ২৪ ঘন্টা পুলিশি সেবা অব্যাহত রয়েছে। ৩০ আগস্ট শুক্রবার বিকেলে গোবিন্দগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ নারী ও শিশুর প্রতিসহিংসতা প্রতিরোধে এক সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ পুলিশিং কমিটির সভাপতি শফিকুল ইসলাম রাজুর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান,পৌর মেয়র আতাউর রহমান, থানার অফিসার ইনচার্জ কেএম মেহেদী হাসান প্রমুখ।
আলোচনার শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্ব পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন। এসময় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please