‘নারীর ক্ষমতায়নের লক্ষ্যে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ’

S M Ashraful Azom
0
‘নারীর ক্ষমতায়নের লক্ষ্যে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ’
গাইবান্ধা জেলা প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন,দেশে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহন করেছে। তিনি বলেন, সরকারি ও বেসরকারি উদ্যোগে নারীদের কর্মস্থানের লক্ষ্যে বৃত্তিমূলক প্রশিক্ষণসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে তাদের স্বাবলম্বী করতে সহায়তা প্রদান করা হচ্ছে। তিনি আরও বলেন, একজন সুস্থ মা একটি সুস্থ সন্তান জন্ম দিতে পারে। তিনি বলেন, শিশুদের মেধা বিকাশে স্বাস্থ্য সেবায় সরকার যে সাফল্য রেখেছে, সেই ধারা অব্যাহত রাখতে প্রতিটি দরিদ্র পরিবারকে অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে।

হুইপ আজ ২ অক্টোবর বুধবার গাইবান্ধা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইএসপিপি)- যতœ প্রকল্পের উপজেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন কালে এ কথা বলেন। এসময় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ মো: কাবেদুর ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: নুরে হাবিব টিটন প্রমুখ উপস্থিত ছিলেন। এ কর্মশালায় উপজেলা পর্যায়ের সকল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, জন প্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষক অংশ নেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top