শেষ পর্যন্ত ভিসি নাসিরের পদত্যাগ

শেষ পর্যন্ত ভিসি নাসিরের পদত্যাগ
সেবা ডেস্ক: শিক্ষার্থীদের ১১ দিনের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন।

সোমবার দুপুরের পর শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। পরে সেটি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে হস্তান্তর করেন।

জানা গেছে, সোমবার বিভিন্ন কর্মসূচি নিয়ে শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী এবং মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মন্ত্রণালয়ে উপস্থিত না থাকায় অতিরিক্ত সচিব পদত্যাগপত্রটি গ্রহন করেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, হ্যাঁ, আমরা তার পদত্যাগপত্রটি পেয়েছি। এখন আমরা আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেব।

এর আগে রোববার ভিসি খোন্দকার নাসিরউদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করে ইউজিসির তদন্ত কমিটি। একই সঙ্গে তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়ারও সুপারিশ করেছে এই কমিটি।

তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, ১১ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছে। এরই পরিপ্রেক্ষিতেই ২৩ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ইউজিসিকে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক তথ্য জানাতে অনুরোধ করে। ২৪ সেপ্টেম্বর ইউজিসির তদন্ত কমিটি গঠন করা হয়। ২৫ সেপ্টেম্বর ওই কমিটি সরেজমিনে বিশ্ববিদ্যালয়ে যান। এরপর রোববার তদন্ত প্রতিবেদন জমা দেয় কমিটি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please