ধুনটে তাল বীজ রোপণের উদ্বোধন

ধুনটে তাল বীজ রোপণের উদ্বোধন
রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় প্রাকৃতিক ভারসাম্য রক্ষা, বজ্রপাত ও জলবায়ু মোকাবেলায় তাল ও খেজুর বীজ রোপণ করেছে আমরা ধুনটবাসী নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

শুক্রবার সকাল ৭টার দিকে পৌর এলাকার ফায়ার সার্ভিস এন্ড সিভিল স্টেশনের সামনের রাস্তার পাশে তাল ও খেজুর বীজ রোপণের উদ্বোধন করা হয়। বজ্রপাত প্রতিরোধে উপজেলার ধুনট-সোনাহাটা সড়কের দুই পাশ দিয়ে ৭হাজার তাল ও খেজুরের বীজ রোপণ করা হয়।

বজ্রপাতের মতো প্রাকৃতিক দুর্যোগে প্রাণহানির সংখ্যা বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশে বেশি। বজ্রপাত থেকে বাঁচতে সরকার বেশি করে তালগাছ রোপণের সিদ্ধান্ত নিয়েছেন। এরই অংশ হিসেবে এ উপজেলায় আমরা ধুনটবাসী নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন সাত হাজারের মতো তাল ও খেজুরের বীজ লাগিয়েছে। দিনব্যাপী তাল বীজ রোপন কর্মসূচিতে সংগঠনটির প্রায় ৩ শতাধিক স্বেচ্ছাসেবক অংশ গ্রহন করে।

পরে দুপুর ২টায় সরুগ্রাম বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে তাল ও খেজুর বীজ রোপনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আমরা ধুনটবাসী সংগঠনের সভাপতি আঁখিনুর জামান বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন গোপালনগর ইউএকে উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আমজাদ হোসেন তালুকদার।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধুনট সরকারি এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হক, খাটিয়ামারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হামিদ টুকু ও সরুগ্রাম বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছালাম, আমরা ধুনটবাসী সংগঠনের সাধারণ সম্পাদক মোনাজ্জেমুল ইসলাম সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক আরেফিন বিল্লাহ বাদল ও খোকন মাহমুদ প্রমুখ। এসময় সেচ্ছাসেবী সংগঠন আমরা ধুনটবাসী অন্যান্য সদস্য ও শুভানুধ্যায়ীগন উপস্থিত ছিলেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please