মনের কথা শুনতে ভাড়া দিতে হয় ১ ডলার!

S M Ashraful Azom
0
মনের কথা শুনতে ভাড়া দিতে হয় ১ ডলার!
সেবা ডেস্ক: কাজ বা অন্য কোনো কারণে, আজকাল অনেকে মানুষিই একা থাকেন। একবার ভাবুন তো, ঘরের সমস্ত কাজকর্ম করার জন্য যদি এমন একজন থাকতেন যিনি কাজের পাশাপাশি আপনার মনের কথাও শুনতেন! এমনটাই সম্ভব আর তা মাত্র ৮৫০ টাকা ভাড়ার বিনিময়ে! যদিও দেশটি জাপান!

এই নিঃসঙ্গতা কাটানোর আইডিয়াটা তাকানোবু নিশিমোতোর। তবে শুধুমাত্র আইডিয়া বের করেই থেমে থাকেননি বছর পঞ্চাশের তাকানোবু। তা কাজে লাগানোর জন্য ‘ওশান রেন্টাল’ নামে একটা অনলাইন সেবা সংস্থাও খুলে ফেলেছেন তিনি। ২০১২ সালে টোকিয়োতে নিজের বাড়ি থেকেই এই অনলাইল সেবা সংস্থাটি শুরু করেছিলেন তাকানোবু। নামটা ‘ওশান রেন্টাল’ হওয়ার কারণ হিসেবে তাকানোবু জানান, জাপানে ‘ওশান’র অর্থ হল মধ্যবয়স্ক। তাই এই নাম বেছে নেয়া।

জাপানে মধ্যবয়স্ক মানুষজনদের নিয়ে অনেকেই ঠাট্টা-তামাশা করেন। এসময়েই তো মাথায় চুল পাতলা হতে শুরু করে। শরীর ভারী হতে শুরু করে। তার ওপর যদি একাকী হন তো কথাই নেই! মনের কথা শোনানোর জন্য কাউকে পাশে মেলে না। এধরনের মধ্যবয়স্কদের জন্যই সেবা দিতেই ‘ওশান রেন্টাল’ শুরু করেন তাকানোবু।

কী পরিসেবা দেয় ‘ওশান রেন্টাল’

মূলত নিঃসঙ্গ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়াই এদের কাজ। একাকী মানুষদের ঘর-সংসারের কাজ করা থেকে শুরু করে তাদের সঙ্গে সময় কাটানো, এসবই ব্যবস্থা করে দেয় তাকানোবুর ওই সংস্থা। এতসব পরিসেবার খরচটাও কিন্তু কমই। সেবা পেতে খরচ করতে হবে ঘণ্টায় মাত্র ১০ ডলার বা ৮৫০ টাকা।

কেমন করে কাজ করে সংস্থাটি

জাপানে বসবাসকারীরা ‘ওশান রেন্টাল’-এর সেবা গ্রহণের ইচ্ছা জানালে হলে ওই সংস্থা থেকে আপনার কাছে পৌঁছে যাবেন একজন মধ্যবয়স্ক ব্যক্তি। যিনি আপনার কথা মন দিয়ে শুনবেন। আপনার ঘরের যাবতীয় কাজকর্ম করে দেবেন। এমনকি, আপনার সমস্যার সমাধানে পরামর্শও দেবেন। একেবারে আপনজনের মতো!

‘ওশান রেন্টাল’-এর কর্মীরা একাকী মানুষজনের ঘর-সংসারের কাজকর্ম করে বা পরামর্শ দিয়েই থেমে থাকেন না। তাদের পার্টি বা পানশালাতেও সঙ্গ দেন। এমনকি, প্রেমঘটিত বা অফিসের সমস্যার সমাধানও করেন। অথবা আপনার বাড়ির ফার্নিচার এক ঘর থেকে অন্যত্র সরাতেও এই সংস্থার সেবা নিতে পারেন আপনি। এক কথায় যাকে বলে অল ইন ওয়ান!

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top