দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদের ভাঙনে ফসলি জমিসহ বসত ভিটা বিলীন

S M Ashraful Azom
0
দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদের ভাঙনে ফসলি জমিসহ বসত ভিটা বিলীন
বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ব্রহ্মপুত্র নদের ভাঙ্গনে নদী গর্ভে বিলীন হচ্ছে ফসলি জমিসহ বসত ভিটা। হুমকির মুখে রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও তিলকপুর বাজার। ২ নভেম্বর উপজেলার সদর ইউনিয়নের তিলকপুর এলাকায় সরেজমিনে ভাঙ্গনের দৃশ্য দেখা গেছে।

জানা গেছে, বর্ষা মৌসুমে ভাঙ্গনে জবান আলীর আখ ক্ষেতসহ বেশ কয়েকজন কৃষকের ফসলি জমি নদ গর্ভে বিলীন হয়েছে। শুষ্ক মৌসুম শুরু হলেও ব্রহ্মপুত্রের গর্ভে বিলীন হয়ে যাচ্ছে শতশত ফসলি জমিসহ আমর আলী, মাসুম আলী, কাশেম আলী, নাজির উদ্দিনের বসত ভিটা। হুমিকির মুখে রয়েছে, তিলকপুর বাজারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ।

কৃষক মাসুম আলী জানান, ভাই আমাগো আর কিছুই রইল না, সব কিছুই শেষ, ভিটাটুকুও নদী নিছেগা।

ইউপি চেয়ারম্যান ছামিউল হক জানান, শুস্ক মৌসুমে ভাঙ্গন অব্যাহত থাকলে তিলকপুর গ্রামটিসহ শিক্ষা প্রতিষ্ঠান, বাজার, শিক্ষা প্রতিষ্ঠান নদের গর্ভে বিলীন হয়ে যাবে। দ্রুত ব্রহ্মপুত্র নদ ভাঙ্গন রোধের ব্যবস্থা করে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও এলাকাবাসীকে রক্ষা করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top