কৃষকলীগের শীর্ষ পদে পলাশবাড়ির স্মৃতি: পলাশবাড়ীতে আনন্দ মিছিল

S M Ashraful Azom
0
কৃষকলীগের শীর্ষ পদে পলাশবাড়ির স্মৃতি পলাশবাড়ীতে আনন্দ মিছিল
গাইবান্ধা জেলা প্রতিনিধি: দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই। তিন বছর কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর। আট বছর পর হলো জাতীয় সম্মেলন। বাংলাদেশ কৃষকলীগের জন্মলগ্ন থেকে এ পর্যন্ত প্রথম কোন নারী সাধারণ সম্পাদক হিসাবে মনোনীতি হলেন।

প্রথমবারের মতো কৃষকলীগে শীর্ষ পদে নারী নেতৃত্বে যিনি আসলেন তিনি হলেন বাংলাদেশ কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কৃতি সন্তান গাইবান্ধা জয়পুরহাট জেলার সংরক্ষিত মহিলা আসনের সাবেক সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি ।
কৃষকলীগের ১০ম জাতীয় সম্মেলনে প্রথম নারী হিসাবে নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি। আর এর মধ্য দিয়ে সংগঠনের জন্মের পর থেকে শীর্ষ দুই পদের একটিতে প্রথমবারের মতো একজন নারীকে দায়িত্ব দেওয়া হল।

নারী পুরুষের মাঝে ভেদাভেদ ভুলে সমাজ ও রাষ্ট্রকে পরিকল্পিত উন্নয়নে সমশক্তিতে সম্প‚র্ণ বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার এগিয়ে যাচ্ছে এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর আত্মা কৃষক সেই জনপ্রিয় কৃষক সংগঠন বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সংগঠন টিকে আরো গতিশীল করার লক্ষে আজকের এই কমিটি নির্বাচিত হয়েছেন সাদাসিধে দুইটি মুখ। দল ক্ষমতায় আসার পর নেতার সংখ্যা বাড়লেও কর্মীর প্রানচাঞ্চলতা ছিলো না সারাদেশে ঝিমিয়ে পড়েছিলো সংগঠনটি। সঠিকভাবে নেতা নয় বরং কর্মীর মুল্যায়নে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় সংগঠনের প্রানচাঞ্চলতা ফিরিয়ে আনতে নতুন কমিটি কাজ করবে বলে নবনির্বাচিতরা অঙ্গিকার করেন।

বুধবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী কৃষক লীগের দশম জাতীয় সম্মেলনে এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি কে এ পদে নির্বাচিত করা হয়।

উম্মে কুলসুম স্মৃতি ১৯৬৩ সালের ১ জুন গাইবন্ধায় জন্মগ্রহণ করেন। তিনি দশম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গাইবান্ধা -৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। পেশায় আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি কৃষক লীগের গত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর আজ বুধবার বিকালে এখবর ছড়িয়ে পড়লে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে আনন্দ মিছিল শেষে মিষ্টি বিতরন করেন দলীয় নেতা কর্মীরা।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top