`নতুন সড়ক আইনে অনৈতিক সুবিধা নিলেই কঠোর ব্যবস্থা'

S M Ashraful Azom
0
`নতুন সড়ক আইনে অনৈতিক সুবিধা নিলেই কঠোর ব্যবস্থা'
সেবা ডেস্ক: নতুন সড়ক আইনের ধারা নিয়ে কোন ট্রাফিক পুলিশ অনৈতিক সুবিধা গ্রহন করলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

সোমবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সদ্য পাশ হওয়া সড়ক পরিবহণ আইন নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কমিশনার বলেন, মামলার ভয় দেখিয়ে কেউ টাকা নিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, আইনটি কার্যকরের আগে কিছু প্রস্তুতিমূলক কাজ করেছে ডিএমপি। জনগণকে সচেতন করা হচ্ছে। প্রচারণা করা হচ্ছে। লিফলেট বিতরণ করা হচ্ছে। ট্রাফিক পুলিশকে প্রশিক্ষণের ব্যবস্তা করা হয়েছে। আগামী সপ্তাহে এই আইন কার্যকর করা হবে।

আইনের বই সংগ্রহের নির্দেশ দেয়া হয়েছে। সাজার পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। সাজার ভয়ে আইন মানবে মানুষ। চালকদের পয়েন্ট সিস্টেম রাখা হয়েছে। তাছাড়া ড্রাইভারদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, বাস্তবায়ন শুরু হলে ট্রাফিক শৃঙ্খলা ফিরে আসবে। আইন প্রয়োগের ক্ষেত্রে শক্ত থাকবে পুলিশ। ট্রাফিক পুলিশের কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। প্রথমবার কেউ অমান্য করলে অল্প পরিমাণ জরিমানা করা হবে। পরের বার তাকে আর ছাড় দেয়া হবে না। মামলা করার সঙ্গে সঙ্গে তাকে লিফলেট দেয়া হবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top