ধুনটে সরকারি বিদ্যালয়ে দূর্বৃত্তের হানা

S M Ashraful Azom
0
ধুনটে সরকারি বিদ্যালয়ে দূর্বৃত্তের হানা
রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় গোপালনগর ইউনিয়নের চকডাকাতিয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে মালামাল লুটতরাজসহ মূল্যবান কাগজপত্র তছনছ করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় শনিবার দুপুরের দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, অন্যান্য দিনের ন্যায় বৃহস্পতিবার বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠাদান শেষে শ্রেণীকক্ষ ও কার্যালয়ে তালাবদ্ধ করে বাড়িতে ফিরে যান শিক্ষক ও শিক্ষার্থীরা। শনিবার সকাল ৯টার দিকে বিদ্যালয়ে পৌছে প্রধান শিক্ষক শ্রেণীকক্ষ ও কার্যালয়ের তালা ভাঙ্গ দেখতে পান। এসময় ভেতরে প্রবেশ করে বিদ্যালয়ের মুল্যবান কাগজপত্র তছনছ ও নগদ টাকাসহ বিভিন্ন ধরনের মালামাল খোয়া যাওয়ার বিষয়টি টের পেয়েছেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আফজাল হোসেন বলেন, রাতের কোন এক সময় কে বা কারা তালা ভেঙ্গে বিদ্যালয়ের কার্যালয়ের ভেতরে প্রবেশ করে। এরপর দূর্বৃত্তরা কার্যালয় থেকে ডিজিটাল হাজিরার যন্ত্র, সাউন্ড বক্স, ঘন্টা বাজানোর বেল, সততা স্টোরের নগদ ৫০০ টাকা ও বিভিন্ন সামগ্রী সহ প্রায় অর্ধলাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ ঘটনায় নাম উল্লেখ না করে থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। তবে বিদ্যালয়ে রাতের বেলায় পাহারার কোন ব্যবস্থা নেই।

ধুনট উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) ফেরদৌসী বেগম বলেন, সংবাদ পেয়ে শনিবার সকালের দিকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিদ্যালয়ের মালামাল চুরির ঘটনায় দৃষ্টান্তমুলক আইনী ব্যবস্থা নেওয়া হবে। 

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনাটি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top