জেলা তথ্য অফিসের উদ্যোগে কসবায় দু’দিন ব্যাপী শিশু মেলা শুরু

জেলা তথ্য অফিসের উদ্যোগে কসবায় দু’দিন ব্যাপী শিশু মেলা শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: “শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”- “বঙ্গবন্ধুর সোনার বাংলায়, শিশু থাকবে সুরক্ষায়” এ প্রতিপাদ্যে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী এবং ২ দিন ব্যাপী শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) আনন্দঘন পরিবেশে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জেলা তথ্য অফিস ব্রাহ্মণবাড়িয়া, গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রনালয় উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় কসবা মহিলা ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত হয় এই শিশুমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাংকন প্রতিযোগিতায়  সিডিসি স্কুল সহ মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের ২০ শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। শিশুমেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ১০টি ষ্টল বসে।

জেলা তথ্য অফিসার(ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদ উল আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মনির হোসেন, কসবা প্রেসক্লাব সভাপতি মো.সোলেমান খান, মহিলা কলেজ অধ্যক্ষ তসলিম মিয়া ও জেলা মাদক নিয়ন্ত্রন অধিদপÍর পরিদর্শক মো.শরীফুল ইসলাম। মীরতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহাম্মদরে সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন; মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.জাফর আহাম্মদ প্রমুখ। পরে অতিথিগন মেলার নারী ও শিশু বিষয়ক কার্যক্রমের বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষাথী-অভিভাবক, সাংবাদিক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,