বিএনপি কাজ করে খালেদা জিয়া ও তারেকের স্বার্থে: তথ্যমন্ত্রী

S M Ashraful Azom
0
বিএনপি কাজ করে খালেদা জিয়া ও তারেকের স্বার্থে তথ্যমন্ত্রী
সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি’র বক্তব্য শুনলে মনে হয়, দলটি জনগণের নয়, দলটি জনগণের স্বার্থ রক্ষার জন্য কাজ করে না, কাজ করে খালেদা জিয়া এবং তারেক রহমানের স্বার্থ রক্ষার স্বার্থে।
রোববার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, তাদের সমস্ত কথাবার্তা, আন্দোলন, মানববন্ধন খালেদা জিয়ার জামিন, স্বাস্থ্য আর মাঝে মধ্যে তারেক জিয়ার প্রসঙ্গ- এরমধ্যেই ঘুরপাক খাচ্ছে। সুতরাং দলটি আসলে জনগণের নয়, দলটি হচ্ছে খালেদা জিয়া, তারেক রহমানের। 

‘খালেদা জিয়ার জামিনের আবেদন’ বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রায়তো কোর্টের ব্যাপার। মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজকে মানববন্ধনে বলেছেন, জামিন পাওয়া খালেদা জিয়ার হক। জামিন তাকে আদালত দেবে কি দেবে না, সেটি আদালতের এখতিয়ার। এখানে সরকারের কোনো বক্তব্য নেই।

তবে এর আগে তারা নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছর শাস্তি দিয়েছিলেন, উচ্চ আদালত কিন্তু সেটি বাড়িয়ে দশ বছর করেছেন। এখন উচ্চ আদালত তাকে জামিন দেবে কি-দেবে না, সেটি উচ্চ আদালতের ব্যাপার। কয়েকটি মামলায় কিন্তু তিনি জামিনে আছেন। এখানে সরকারের কোনো কিছু করণীয় নেই।

তথ্যমন্ত্রী বলেন, মনে রাখা প্রয়োজন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত আসামি, কিন্তু বিএনপি সে বিষয়টিকে রাজনৈতিক রূপ দেয়ার চেষ্টা করেছে। তারা বলার চেষ্টা করছে, খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

এর আগে তথ্যমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্রভিত্তিক বেসরকারি সংস্থা কার্টার সেন্টারের বাংলাদেশ সফররত প্রতিনিধি দল সাক্ষাত করেন। নারীদের তথ্যের অধিকার ও আইনী সহায়তাবৃদ্ধিতে সরকার গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন তারা।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কার্যক্রমকে আরো শক্তিশালী করতে তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতার কথা জানান ও প্রয়োজনীয় পরামর্শ দেন। 

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top