মালালাকে গুলি করা সেই তালেবান জঙ্গি জেল থেকে পলাতক!

S M Ashraful Azom
0
মালালাকে গুলি করা সেই তালেবান জঙ্গি জেল থেকে পলাতক!
সেবা ডেস্ক: মালালা ইউসুফজাইকে গুলি করা সেই তালেবান জঙ্গি এহসানুল্লাহ এহসান পাকিস্তানের জেল থেকে পালিয়েছেন। পালানোর পর তেহরিক-ই-তালেবানের এই সদস্য এক অডিও বার্তায় নিজেই তা নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার প্রকাশিত সেই অডিও বার্তায় তিনি বলেন, ‘আল্লাহর সাহায্যে গত ১১ জানুয়ারি আমি জেল থেকে পালাতে সক্ষম হয়েছি।’

এছাড়া ২০১৭ খ্রিষ্টাব্দে আত্মসমর্পণ করার সময়ে পাকিস্তানি বাহিনী তাকে যে আশ্বাস দিয়েছিল, সেই আশ্বাস তারা পূরণ করেনি বলে অভিযোগ করেছেন তিনি।

তবে এই মুহূর্তে তিনি কোথায় অবস্থান করছেন, সে ব্যাপারে বিস্তারিত কিছু না জানালেও কিছু দিনের মধ্যে পুরো বার্তা দেবেন বলে জানিয়েছেন।

এদিকে এহসানের জেল থেকে পালানোর দাবি অস্বীকার করেছে পাকিস্তান। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে এমন কোনো ঘটনাই ঘটেনি।

তেহরিক-ই-তালেবানের মুখপাত্র এহসানের বিরুদ্ধে মালালা ইউসুফজাইকে গুলি করা ছাড়াও ২০১৪ সালের ডিসেম্বরে পেশাওয়ারের সেনা স্কুলে ভয়াবহ জঙ্গি হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ওই হামলায় ১৩৪ জন নিহত হয়, যার মধ্যে অধিকাংশই ছিল শিক্ষার্থী।

২০১২ সালে স্কুল থেকে ফেরার পথে মালালাকে লক্ষ্য করে গুলি চালায় তালেবান সদস্যরা। তৎক্ষণাৎ চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে পাঠানো হয়। এরপর থেকেই বিশ্বে নারী অধিকার আদায় আন্দোলনের প্রতীক হয়ে ওঠেন মালালা।

২০১৪ সালে শান্তিতে নোবেল পুরষ্কার জয়ের মাধ্যমে সর্বকনিষ্ঠ নোবেল জয়ী হিসেবে রেকর্ড গড়েন তিনি। শিশুদের জন্য বিশেষ করে নারীশিক্ষা নিয়ে কাজ করায় বিশ্বব্যাপী তার পরিচিতি তৈরি হয়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top