কর্মকর্তাদের কৃষকের বাড়ি বাড়ি যেতে নির্দেশ দিলেন কৃষিমন্ত্রী

কর্মকর্তাদের কৃষকের বাড়ি বাড়ি যেতে নির্দেশ দিলেন কৃষিমন্ত্রী
সেবা ডেস্ক: দেশের মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তাদের কৃষকের বাড়ি বাড়ি যেতে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সফল বাস্তবায়নের জন্য পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, কোন কৃষক কী ফসল আবাদ করতে চায়, তার উৎপাদন লক্ষ্যমাত্রা কত তা জানতে হবে। এগুলো জেনে প্রয়োজনীয় সহায়তা দিতে হবে। এজন্য মাঠ পর্যায়ের উপ সহকারী কৃষি কর্মকর্তাদের কৃষকের বাড়ি বাড়ি যেতে হবে।

কৃষি মন্ত্রণালয়ের কাজের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে বলেই এই খাতের সফলতা দৃশ্যমান হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের অঙ্গিকার আমার গ্রাম, আমার শহর। আমার গ্রাম, আমার শহরে’র অর্থ হল গ্রামবাংলার প্রাকৃতিক রূপ অটুট রেখে শহরের সুবিধা গ্রামে পৌঁছে দেয়া।

কৃষিমন্ত্রী বলেন, গ্রামের মানুষের আয় বাড়াতে হবে। উন্নত রাস্তাঘাট, যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি করতে হবে।

আধুনিক শহরের সব সুবিধাদি দেয়ার মাধ্যমে বর্তমান সরকার প্রতিটি গ্রামকে শহরে উন্নিত করার কর্মসূচি বাস্তবায়ন করবে বলেও জানান তিনি। তিনি বলেন, বাংলাদেশ হবে উন্নত দেশ।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,