শ্রীবরদীতে দরিদ্র কৃষকদের ধান কেটে দিচ্ছে যুবলীগ

শ্রীবরদীতে দরিদ্র কৃষকদের ধান কেটে দিচ্ছে যুবলীগ

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: করোনা ভাইরাস ঠেকাতে শেরপুরের শ্রীবরদী উপজেলার ঘরে থাকা কৃষকরা ক্রামগত হয়েছেন ক্ষতিগ্রস্ত।

অপরদিকে ক্ষেতে পেকেছে বোরো ধান। এ সময় এলাকায় দেখা দিয়েছে শ্রমিক সংকট। এতে বিপাকে পড়েছেন কৃষকরা।

এ পরিস্থিতি সামাল দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত বৃহস্পতিবার থেকে ধান কাটার উৎসব ঘোষণা করেছেন উপজেলা যুবলীগ। এ উৎসব ঘোষণা করেন জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবি। উৎসবের প্রথম দিনে ভেলুয়া ইউনিয়নের পূর্ব কাউনেরচর গ্রামের দুই কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়েছেন যুবলীগের নেতা ও কর্মীরা। একদিনে ওই গ্রামের কৃষক আনোয়ার হোসেনের ২৭ শতাংশ ও ফকির মিয়ার ৫৫ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দেন।

এতে একাত্ততা পোষণ করে ধান কাটার উৎসবে যোগ দেন স্থানীয় কৃষকলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দ। এ উৎসবের নেতৃত্ব দেন ভেলুয়া ইউিিনয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান আরজু। এতে অংশ গ্রহণ করেন জেলা যুবলীগের সদস্য ও চরশেরপুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন সুরুজ, আব্দুল মতিন, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন, সাবেক উপজেলা যুবলীগের আহবায়ক জাহিদুল ইসলাম জুয়েল, ভেলুয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সাইদুর রহমান, শেরপুর শহর যুবলীগের সদস্য আব্দুল বাতেন, পৌর যুবলীগ নেতা শাহিনুর রহমান হৃদয়, মুজাহিদ সরকার সহ যুবলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দ।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,