কালিহাতীতে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ

কালিহাতীতে সরকারি রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ

সেবা ডেস্ক: টাঙ্গাইল জেলার কালিহাতীর বাংড়া ইউনিয়নের বিলপালিমার একটি সরকারি রাস্তা দখল করে দোকান ঘর নির্মানের অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিলপালিমা এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই গ্রামের সোহেল রানা নামক এক ব্যক্তি।

লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় উপজেলার বাংড়া ইউনিয়নের বিলপালিমা ব্রীজপাড় হতে পালবাড়ী পর্যন্ত ৬০-৭০টি পরিবারের জন্য একটি কাঁচা রাস্তা নির্মাণ করে দেন।  চলাচলের একমাত্র রাস্তা ওই পরিবারগুলোর। বর্তমানে ২০১৯-২০২০ অর্থবছরে রাস্তাটিতে ইটের সলিংয়ের কাজ চলমান।

এমতাবস্থায় কিছু ব্যক্তি ওই রাস্তা দখল করে রাস্তার সম্মুখে দোকান ঘর তৈরি করে রাস্তার মাঝখানে বেড়া দিয়ে সরকারি রাস্তা দখল করে রেখেছে। এদিকে পালপাড়া হিন্দু সম্প্রদায়ের লোকজন সহ এ বিষয়ে স্থানীয়রা প্রতিবাদ করতে গেলে তাদেরকে নানারকম ভয়-ভীতি ও হুমকি প্রদান করছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

রাস্তাটি বেদখল দেয়ায় চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় হিন্দু সম্প্রদায়ের ৬০-৭০টি পরিবার সহ অন্যরা বাড়ি থেকে বাহির হতে পারছে না এবং পাল সম্প্রদায়রা মাটির তৈরি আসবাবপত্র বাহির করে বিক্রি করতে না পেরে তাদের জীবন জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় মানবেতর জীবনযাপন করছে তারা। বিষয়টি সরেজমিনে তদন্ত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট রাস্তাটি অতি দ্রুত চলাচলের ব্যবস্থা করার জন্য জোর দাবী জানিয়েছেন ওই এলাকার পাল সম্প্রদায় সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার শামীম আরা নিপা জানান, অভিযোগটি পেয়েছি, দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন