মানছেনা কেউ স্বাস্থ্যবিধি শ্রীবরদীর কোরবানির পশুর হাট

S M Ashraful Azom
0
মানছেনা কেউ স্বাস্থ্যবিধি শ্রীবরদীর কোরবানির পশুর হাট

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: ঘনিয়ে আসছে পবিত্র ঈদুল আযহা। বসছে শেরপুরের শ্রীবরদী উপজেলা সদর বাজারসহ ইউনিয়ন পর্যায়ের বাজার গুলোর পশুর হাট। করোনা পরিস্থিতির মধ্যেও এসব পশুর হাটে মানছেনা কেউ স্বাস্থ্যবিধি। খনটেপাড়া বাজারে গতকাল বসেছিল পশুর হাট। এখানে দুইশ গুরুর স্থান। অথচ গরু তোলা হয় প্রায় দুই হাজার। এক হাটু কাঁদার মধ্যে গরুর রশি ধরে দাঁড়িয়ে থাকেন গরুর মালিকরা। ধাক্কাধাক্কি করে পাইকার আর ক্রেতারা যায় গরু দেখতে। এ সময় কারো মুখে নেই মাস্ক। কেউ মানছেনা সামাজিক দূরত্ব। এ চিত্র শেরপুরের শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খনচেপাড়া কোরবানির পশুর হাটে। এভাবে অবাধে ঠেলাঠেলির কারণে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে পারে বলে আশংকা করছেন অনেকে। 
স্থানীযরা জানান, এবার এই বাজারটি ইজারা হয়নি। তবুও বসছে কোরাবানির পশুর হাট। এই হাটে পশু ক্রেতাদের দেয়া হচ্ছে পুরনো রশিদ। এতে অনেক ক্রেতাই নানা জটলায় পড়ছেন বলে জানান। ওইহাটে নামধারী ইজারাদার সাইফুল ইসলাম জানান, কোরবানি উপলক্ষে উপজেলা প্রশাসনের অনুমতি নিয়ে পশুর হাট বসানো হচ্ছে। প্রায় তিন হাজার পশু হাটে তোলা হয়েছে। তিনি বলেন, করোনার কারণে এবার ক্রেতার সংখ্যা একেবারেই কম। ফলে বিক্রিও কম। 
হাট ঘুরে দেখা যায়, প্রায় দুই হাজার গরু বিক্রির জন্যে তোলা হয়েছে হাটে। গায়ের সাথে গা লাগিয়ে চলছে দরদাম। কেউবা হাত ধরে বা ধাক্কাধাক্কি করে গরু দেখছে। কারো মুখে মাস্ক নেই। জেলা শহর থেকে আসা কয়েকজন পাইকার জানান, গরুর দাম চায় বেশি। এ জন্য গরু ক্রয় করছেন না। এ সময় তারা বলেন, যখন শহরে যাই তখন মাস্ক পরি। জেলা শহর থেকে আসা আব্দুল করিম নামে এক ব্যাক্তি বলেন, এই হাটে কেউ মাস্ক পরে না। এর লাইগা হাটের ভিতর যাই নাই। ভয় হয়। এর লাইগা ফিরে গেলাম। তবে উপজেলা সদর বাজার, কর্ণঝোড়া বাজার, ঝগড়ারচর বাজারসহ কোনো বাজারেই পশুর হাটে কেউ মাস্ক পড়ছেনা। কেউ মানছেনা সামাজিক দূরত্ব। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন বলেন, কোরবানির পশুর হাটে ক্রেতা বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। তবে এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারে সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।   


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top