পলাশবাড়ী মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম পাঠানো হবে কেন্দ্রে

S M Ashraful Azom
0
পলাশবাড়ী মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম পাঠানো হবে কেন্দ্রে


আশরাফুল ইসলাম গাইবান্ধা : বহু কাংখিত সময় আজ পলাশবাড়ী পৌর এলাকাবাসীর আর কিছু দিন পরে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন পৌর পিতা নির্বাচনে । এ নির্বাচনে রাজনৈতিক দল গুলোর দলীয় প্রার্থী নির্বাচনে চলছে চুলছেড়া বিশ্লেষণ তথ্য উপাত সংগ্রহ করা হয়েছে প্রকাশ্যে ও গোপনে। দলীয় ও সরকারি ভাবে এখন নির্বাচনের প্রস্তুতির সন্ধিক্ষণে। এ ধারাবাহিকতায়  বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলার দলীয় ফোরামে সিন্তান্ত মোতাবেক পলাশবাড়ী পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম পাঠানো হবে কেন্দ্রীয় কমিটির নিকট । এ লক্ষে আগামী ৩১ অক্টোবর রবিবার বিকালে পলাশবাড়ী সাবরেজিষ্ট্রার অফিসে স্বাস্থ্য বিধি মেনে এক বিশেষ জরুরী সভার আয়োজন করা হয়েছে। উক্ত সভা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপনের সঞ্চালনায় এ সভায় অতিথি হিসাবে থাকবেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় মনোনয়ন প্রত্যাশীগণ ও দলীয় নেতাকর্মীগণ। জেলা কমিটির নির্দেশনা মোতাবেক  দলীয় এ সভায় সিদ্ধান্ত  অনুযায়ী মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের নাম কেন্দ্রীয় কমিটির নিকট পাঠানো হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পলাশবাড়ী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় , নভেম্বর মাসেই পলাশবাড়ী পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে । পৌর এলাকার মোট ৩১ হাজার ৭ শত ৬৩ জন নারী পুরুষ ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন । নির্বাচন অফিস এ নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুত রয়েছে। তফসিল ঘোষনার পরেই নির্বাচনী কার্যক্রম শুরু করা হবে বলে নিশ্চিত করে উপজেলা নির্বাচন অফিসার শাহিনুর আলম।

এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন জানান, বাংলাদেশ আওয়ামীলীগ বৃহৎ একটি রাজনৈতিক সংগঠন এ সংগঠনে নেতাকর্মী সমর্থক আজ শীর্ষে অবস্থান করছে । এ সংগঠনটির নেতৃত্ব ও সংগঠনের পক্ষ হতে প্রতিদ্বন্দিতা করতে সাংগঠনিক প্রতিযোগীতা থাকবে। এ প্রতিযোগীতা মূলক অবস্থার কারণে সাংগঠনিক তৎপরতা বাড়বে। সংগঠন আরো সুসংগঠিত হবে। নেতাকর্মীদের দায়িত্ব বেড়ে ডাবে দলীয় গতিতে। আগামী পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী দলের যে কোন নেতা বা কর্মী চাইতে পারেন। তবে সেটা দলীয় ফোরামে আলোচনা ও পর্যালোচনা করে সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রীয় কমিটির নিকট পাঠানো হবে। তিনি আরো বলেন মনোনয়ন প্রত্যাশী দলের মধ্যে একাধিক থাকলেও দলীয় সিদ্ধান্ত মেনে আগামী পৌর নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী কে বিপুল ভোটে জয়ী করতে ঐক্যবদ্ধ রয়েছে দলীয় নেতাকর্মীগণ।


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top