বাংলাদেশের ৮৬১ শান্তিরক্ষীকে জাতিসংঘের পুরস্কার প্রদান

বাংলাদেশের ৮৬১ শান্তিরক্ষীকে জাতিসংঘের পুরস্কার প্রদান


সেবা ডেস্ক: দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশনে অংশ নেয়া বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ৮৬১ সদস্যকে বেসামরিক জনগণের জীবনের নিরাপত্তা নিশ্চিতকরণে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরূপ তাদের জাতিসংঘের পুরস্কারে ভূষিত করা হয়। মেডেল পাওয়াদের মধ্যে ১৯ নারী সদস্যও রয়েছেন। -আনাদোলু এজেন্সি
ইউনাইটেড ন্যাশনস মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) এ নিয়ে এক টুইট করেছে। সেখানে বলা হয়েছে, দক্ষিণ সুদানের বাউ এবং কুজাওক এই দুই শহরে বাংলাদেশি শান্তিরক্ষা মিশনের সদস্যরা অনবদ্য ভূমিকা রেখেছেন।

টুইটে বলা হয়, কুর্নিশ গ্রহণ করো বাংলাদেশ, আপনাদের ১৯ নারীসহ ৮৬১ জন সদস্য সাধারণ মানুষের নিরাপত্তা রক্ষায় চমৎকার কাজ করায় জাতিসংঘের মেডেল পাচ্ছে। অভিনন্দন।

এ ব্যাপারে বাংলাদেশের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) -এর পরিচালক ল্যাফটেনেন্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেছেন, শান্তিরক্ষা মিশনে সর্বোচ্চ প্রেরণকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশ একটি। সাতটি দেশের আট মিশনে বাংলাদেশের ছয় হাজার ৮৫০ জন সশস্ত্র বাহিনীর সদস্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, শান্তিরক্ষা মিশনের বাংলাদেশি সদস্যদের এই অর্জন বিশ্বের মধ্যে দেশের মুখ উজ্জ্বল করেছে। পাশাপাশি এই প্রাপ্তি বৈশ্বিক শান্তি প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে বিবেচিত হবে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে ইরান-ইরাক যুদ্ধের পটভূমিতে বাংলাদেশ থেকে সশস্ত্র বাহিনীর সদস্যরা শান্তিরক্ষী হিসেবে জাতিসংঘ মিশনে যাওয়া শুরু করে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।