ব্যবসা-বাণিজ্যে এগিয়ে যাচ্ছেন কাতারে থাকা বাংলাদেশি নারীরা

ব্যবসা-বাণিজ্যে এগিয়ে যাচ্ছেন কাতারে থাকা বাংলাদেশি নারীরা


সেবা ডেস্ক: বাংলাদেশে উৎপাদিত পোশাক নিয়ে কাতারে প্রবাসী বাংলাদেশি নারীরা ব্যবসা-বাণিজ্যে এগিয়ে যাচ্ছেন। এসব উদ্যোক্তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছে দূতাবাস।
দেশটিতে কিছুদিন আগেও ব্যবসা-বাণিজ্যে বাংলাদেশি নারীদের অংশগ্রহণ ছিল হাতেগোনা। তবে সাম্প্রতিক সময়ে এ সংখ্যা বেড়ে চলেছে।

জানা গেছে, প্রবাসী এসব উদ্যোক্তাদের প্রতিষ্ঠানে রয়েছে- জামদানি, ঢাকাই বেনারসী, রাজশাহী সিল্ক, টাঙ্গাইলের তাঁতের শাড়ি, কাতান শাড়ি, থ্রিপিসসহ নারীদের পছন্দের সব ধরনের পোশাক।

ব্যবসা-বাণিজ্যে কাতারে প্রবাসী বাংলাদেশি নারীদের অংশগ্রহণের বিষয়টিকে অত্যন্ত ইতিবাচকভাবে দেখছে বাংলাদেশ দূতাবাস। এ জন্য দূতাবাসের পক্ষ থেকে এসব নারীদের সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে।

রংপুরের তৌফিকা চৌধুরী বলেন, কাতারে বাংলাদেশি পণ্যের অনেক চাহিদা। বাংলাদেশের সূতি কাপড়গুলো ভারতীয় এবং পাকিস্তানিরা খুবই পছন্দ করেন। ভারতীয়রা প্রায়ই বলেন, আপনাদের দোকানের সূতি কাপড়গুলো অনেক ভালো। 

আরেক উদ্যোক্তা জাবরিনা খানম বলেন, আমাদের দোকানটাকে ছোট একটা বাংলাদেশ বলতে পারেন। এখানে বাংলাদেশি সব ধরনের পণ্য পাওয়া যায়।

বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল ও ইকোনমিক্যাল কাউন্সিলর মো. মাহবুব রহমান বলেন, কাতারে নারী উদ্যোক্তাদের সংগঠিত এবং তাদের সহায়তা করার জন্য আমরা সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। তাদের উদ্যোগে আমরা অত্যন্ত আনন্দিত। দূতাবাস তাদের সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।