কঠোর হস্তে নাশকতা দমনে বদ্ধপরিকর সরকার: তথ্যমন্ত্রী

কঠোর হস্তে নাশকতা দমনে বদ্ধপরিকর সরকার তথ্যমন্ত্রী


সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু বাস পোড়ানো নয়, সব ধরনের নাশকতা জনগণকে সঙ্গে নিয়ে কঠোর হস্তে দমনে সরকার বদ্ধপরিকর।
শুক্রবার রাজধানীর মিন্টু রোডে নিজ সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

তথ্যমন্ত্রী বলেন, বাস পোড়ানোয় বিএনপি ও তাদের দোসরদের জড়িত থাকার বিষয়টি সহজেই অনুমেয়। দেশকে অস্থিতিশীল করার একটি বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসেবে বৃহস্পতিবার বাসে আগুন দেয়া হয়েছে। এরই অংশ হিসেবে টিআইবি রাজনৈতিক উদ্দেশ্যমূলক একটা প্রতিবেদন দিয়েছে। এছাড়া বিভিন্ন মহল থেকে উস্কানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতে কারা এভাবে বাস পুড়িয়েছে, কীভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে, দেশবাসী তা ভালোভাবে জানে। পুলিশের প্রাথমিক তদন্তেও দেখা গেছে, ২০১৩-১৪ সালে যেভাবে যাত্রীবেশে বাসে উঠে আগুন ধরিয়ে দেয়া হয়েছিলো। গতকালের বাস পোড়ানোর সঙ্গে আগের চিত্রের মিল আছে। সুতরাং এ ঘটনার সঙ্গে বিএনপি ও তাদের মিত্রদের সংশ্লিষ্টতা অনায়াসে অনুমেয়। 

মির্জা ফখরুল সাহেব শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, অতীতে যেমন এ ধরনের নাশকতা সরকার কঠোর হস্তে দমন করেছে, এবারো জনগণকে সঙ্গে নিয়ে এ ধরণের নাশকতা কঠোর হস্তে দমন করা হবে।

এ ধরণের অপতৎপরতা সম্পর্কে সতর্ক থাকতে ও সন্দেহজনক কিছু দেখলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।