নারীদেরকে প্রিজম প্রকল্পের বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ

নারীদেরকে প্রিজম প্রকল্পের বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ


রাজশাহীতে প্রিজম প্রকল্প এবং হ্যান্ডিক্রাফটস্ শ্রমিক কল্যাণ সমিতির যৌথ আয়োজনে শুরু হল বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি বিষয়ক ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা। রবিবার সকালে গোদাগাড়ী উপজেলার প্রেমতলী গ্রামে এ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

বাটিক প্রশিক্ষণে ১৫ জন এবং হ্যান্ড এমব্রয়ডারী প্রশিক্ষণে ১৫ জন নারীকে বিনামূল্যে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যাতে তাদের বাটিক ডিজাইন, হাতের কাজের ডিজাইনের নকশা তৈরী এবং শেলাই কাজে দক্ষতা বৃদ্ধি পায়। ২৬ নভেম্বর প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হবে। 

অন্যদিকে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে রাজধানীতে শুরু হল ‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’ বিষয়ক বিসিক কর্মকর্তাদের ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ। রোববার সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে এ কর্মশালার উদ্বোধন করেন বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান। এসময় উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক খলিলুর রহমান, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ও স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম।

‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’ প্রশিক্ষণের প্রথম ব্যাচে বিসিকের ২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। এটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আমির হোসেন। ২৬ নভেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষণ শেষে কর্মকর্তাদের মাঝে সনদ বিতরণ করা হবে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।