সাজিদ সাজ্জাদ-এর পিএইচডি ডিগ্রী লাভ

সাজিদ সাজ্জাদ-এর পিএইচডি ডিগ্রী লাভ
সাজিদ সাজ্জাদ

কাজিপুর প্রতিনিধি: রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক ও সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সন্তান মো. সাজ্জাদ হোসেন ওরফে সাজিদ সাজ্জাদ  পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকে এই ডিগ্রী লাভ করেন।
কাজিপুরের এই কৃতি সন্তান, রাজশাহী বিশ্ববিদ্যালয় থিয়েটার, রাজশাহীর নাট্যজন এবং নাট্যপ্রণেতা সাজিদ সাজ্জাদকে গত ২৭ অক্টোবর, ২০২০ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এবং গত ১৪ নভেম্বর, ২০২০ অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫০২তম সভায় এই পিএইচডি ডিগ্রী অনুমোদন দেয়া হয়। 
তার পিএইচডি অভিসন্দর্ভের শিরোনাম ছিল “চজঙইখঊগঝ অঘউ ঙচচঙজঞটঘওঞওঊঝ ঙঋ ঊউটঈঅঞওঙঘ ঋঙজ ঞঐঊ চঊঙচখঊ খওঠওঘএ ওঘ চঙখউঊজ অজঊঅঝ ওঘ ইঅঘএখঅউঊঝঐ: অ ঝঞটউণ ঙঘ জঅঔঝঐঅঐও উওঝঞজওঈঞ.”  গবেষণা সুপারভাইজর ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সম্মানিত প্রফেসর ড. মোঃ শাহীদুর রহমান চৌধুরী। পরীক্ষক বোর্ডের সদস্য ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা  ইনস্টিটিউটের সম্মানিত প্রফেসর  ড. মোঃ আব্দুল আউয়াল খান এবং ভারতের দিল্লী বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সম্মানিত প্রফেসর  ড. সঞ্জয় রায়। ড.মোঃ সাজ্জাদ হোসেন সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার পরাণপুর গ্রামের প্রয়াত আতাহার হোসেন এবং মোছাঃ সাজেদা বেগমের দ্বিতীয় সন্তান। তিনি ভবিষ্যতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়ে চরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করতে আগ্রহী।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।