বকশীগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

বকশীগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ


সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আজ ১৬ নভেম্বর দুপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার ।

ইউএনও মুন মুন জাহান লিজার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহসভাপতি নূরুল আমিন ফোরকান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাজেদুল ইসলাম, সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ, কৃষিবিদ শহীদুজ্জামান, উপজেলা প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি সাফিনূর ইসলাম মেজর প্রমুখ।

উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তর সূত্রে জানা যায়, বন্যার ক্ষতি পুষিয়ে নিতে পুনর্বাসন কর্মসূচির আওতায় ১০ হাজার ৬৫০ জন প্রান্তিক কৃষককে গম, সরিষা, সূর্যমুখি, চিনা বাদাম, মশুর ডাল, খেসারি, টমেটো ও মরিচ বীজ ও উপকরণ হিসেবে ডিএপি সার, এমওপি সার বিতরণ করা হবে।

এছাড়াও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২৪০ জন কৃষককে সরিষা, ভুট্টা, গম, বোরো ধান, চিনা বাদাম, শীতকালিন মুগ ডাল, পেঁয়াজ বীজ এবং উপকরণ হিসেবে সার বিতরণ করা হবে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।