দেশের এক কোটি পরিবার পেয়েছে সরকারি চাল

দেশের এক কোটি পরিবার পেয়েছে সরকারি চাল


সেবা ডেস্ক: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ও ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত দেশের এক কোটি ৬ হাজার পরিবারকে চাল দিয়েছে সরকার। এ সহায়তার পরিমাণ দুই লাখ ৩৫ হাজার ৪২৭ মেট্রিক টন।
সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে উপস্থাপিত করোনা চলাকালীন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রম সংক্রান্ত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব জানান, করোনাভাইরাস ও ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় চাল ছাড়াও নগদ ১০০ কোটি ৯৬ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা, শিশুখাদ্য কেনা বাবদ ২৯ কোটি ১৪ লাখ টাকা ও গো-খাদ্য কেনা বাবদ ৩ কোটি ৮০ লাখ ৬০ হাজার টাকা দিয়েছে ত্রাণ মন্ত্রণালয়।

তিনি জানান, এর বাইরেও ৫ হাজার ৯০০ বান্ডিল টিন ও গৃহনির্মাণের জন্য নগদ সহায়তা বাবদ দেয়া হয়েছে এক কোটি ৭৭ লাখ টাকা। এক কোটি ৬ হাজার ৮৬৯টি পরিবারের মাঝে দেয়া হয়েছে এক লাখ ৬৮ হাজার মেট্রিক টন ভিজিএফ (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল। এছাড়া এক লাখ ৯৮ হাজার প্যাকেট শুকনো খাবার দেয়া হয়েছে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।