জামালপুরে চিকিৎসক-জনতার পাল্টাপাল্টি কর্মসূচি

জামালপুরে চিকিৎসক-জনতার পাল্টাপাল্টি কর্মসূচি


জামালপুর সংবাদদাতা : জামালপুর জেনারেল হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগি মৃত্যুর ঘটনায় সংঘর্ষের জের ধরে ডাক্তারদের কর্মবিরতির আজ তৃতীয় দিন। 

গোটা জেলা-উপজেলা হাসপাতালের ডাক্তারদের কর্মবিরতির পাশাপাশি ময়মনসিংহের সকল প্রাইভেট হাসপাতালেও চিকিৎসা সেবা প্রদান বন্ধ রেখেছে। 

এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

অদ্ভুত পরিস্থিতিতে ডাক্তার-জনতা পাল্টাপাল্টি আন্দোলনে রূপ নিয়েছে। এতে রোগিদের ভোগান্তি চরমে পৌঁছেছে। 

এ ঘটনায় ২৯ডিসেম্বর জামালপুরবাসি শহরের কবুলতলায় সড়ক অবরোধ করে। উত্তেজিত জনতা বিক্ষোভ করেছে।  

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, শামীম আহমেদ, সাবেক কাউন্সিলর বিজু আহমেদ, এডভোকেট বাবর আলী খান, বিষ্ণ চন্দ্র মন্ডল ও পারুল বেগম প্রমুখ। বিক্ষোভকারিদের দাবি একদিকে চিকিৎসার অবহেলায় রোগির মৃত্যু, অপরদিকে স্বজনদের উপর ডাক্তারদের হামলাসহ তাদের বিরুদ্বে মামলা-গ্রেপ্তার নামে হয়রানি। 

তার মধ্যে সকল হাসপাতালে রোগিদের চিকিৎসা সেবা বন্ধ করে কর্মবিরতি। এটা কোনভাবেই কাম্য হতে পারে না। তারা জামালপুর হাসপাতালের ডাক্তার লুৎফর রহমানের প্রত্যাহারসহ মারা যাওয়া-গ্রেপ্তারকৃত রোগির স্বজনদের মুক্তির দাবি করেছে।

হাসপাতালের সহকারি পরিচালক ডা. মাহফুজুর রহমান জানান, চিকিৎসকদের উপর হামলার ঘটনায় কর্মবিরতি চলছে। এই নিয়ে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি কাজ করছে। চিকিৎসকদের ৪দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় পর্যন্ত কর্মবিরতি চলবে।

জামালপুর জেনারেল হাসপাতালের রোগী কল্যান সমিতির সাধারন সম্পাদক জাহাঙ্গীর সেলিম বলেন, রোগীকে জিম্মি করেতো চিকিৎসকরা এভাবে কর্মবিরতি করতে পারেনা। এটা বেআইনি। অমানবিক। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops